1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
April 16, 2024, 12:55 am

আফগানিস্তানে আচমকা বন্যায় নিহত ১৬০, নিখোঁজ বহু

  • প্রকাশিত : শনিবার, আগস্ট ২৯, ২০২০
  • 397 বার পঠিত

: আফগানিস্তানে গত সপ্তাহের আচমকা বন্যায় প্রাণ হারিয়েছেন অন্তত ১৬০ জন, আহত হয়েছেন আরও বহু মানুষ। ভেসে গেছে বহু ঘরবাড়ি। কাদা ও ধ্বংসস্তূপের মধ্যে এখনও নিখোঁজ ব্যক্তিদের খুঁজে বেড়াচ্ছেন স্বজনেরা।

আফগান দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় জানিয়েছে, দেশটির ১৩টি প্রদেশ, বিশেষ করে উত্তরাঞ্চল বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

আচমকা এ বন্যায় শুধু পারওয়ান অঞ্চলেই প্রাণ হারিয়েছেন ১১৬ জন, আহত হয়েছেন ১২ জন। সেখানে এখনও অন্তত ১৫ জনের কোনও সন্ধান মেলেনি।

পারওয়ান গভর্নরের মুখপাত্র ওয়াহিদা শাহকর জানিয়েছেন, দুর্গত এলাকায় এখনও নিখোঁজদের খোঁজে অনুসন্ধান চালাচ্ছে উদ্ধারকারী দলগুলো।

গত বুধবার পারওয়ানে আচমকা বন্যা দেখা দেয়। এতে ভেসে যায় অসংখ্য বাড়িঘর।

স্থানীয় পুলিশের মুখপাত্র সেলিম নুর জানিয়েছেন, অঞ্চলটিতে ক্ষতিগ্রস্তদের মধ্যে বেশিরভাগেই কৃষক ও দিনমজুর, যারা আগে থেকেই চরম আর্থিক সংকটে ভুগছিলেন। ক্ষতিগ্রস্তদের জন্য ত্রাণ এবং আহতদের জন্য দ্রুত রক্ত সরবরাহের আহ্বান জানিয়েছে পুলিশ।

আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, নিরাপত্তা বাহিনীর সদস্যরা উদ্ধার ও ত্রাণ বিতরণে অংশ নিয়েছেন। তাদের এ কাজে সহযোগিতা করছেন ন্যাটো সদস্যরাও। ইতোমধ্যেই ক্ষতিগ্রস্তদের মধ্যে খাবার, বিশুদ্ধ পানি ও কম্বল বিতরণ করা হয়েছে।

সূত্র: রয়টার্স

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park