1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
April 19, 2024, 2:15 am

ইরাকের বিমানঘাঁটিতে হামলার ঘটনায় যুক্তরাষ্ট্রের হুঁশিয়ারি

  • প্রকাশিত : সোমবার, মার্চ ৮, ২০২১
  • 200 বার পঠিত

নিজেদের রক্ষা করার জন্য যুক্তরাষ্ট্র প্রয়োজনে যে কোনও পদক্ষেপ নিতে প্রস্তুত বলে জানিয়েছেন মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী লয়েড অস্টিন। রবিবার (৭ মার্চ) এবিসি নিউজের একটি অনুষ্ঠানে বক্তব্য দেয়ার সময় এ কথা জানান তিনি।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, গত সপ্তাহে ইরাকের পশ্চিম আনবার প্রদেশে ইরাক ও মার্কিন সেনাদের যৌথ বিমানঘাঁটি আইন আল-সাদায় রকেট হামলার পরিপ্রেক্ষিতেই এ মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রী।

তিনি বলেন, ঘটনাটির দ্রুত তদন্ত করতে ইরাকের প্রতি আহ্বান জানানো হয়েছে। এর পেছনে ইরান সমর্থিত মিলিশিয়া গ্রুপের হাত থাকতে পারে বলে প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে। আমাদের পছন্দমতো নির্ধারিত স্থানে এবং সময়ে আমরা প্রয়োজনে ধর্মঘটে যাবো। আমরা আমাদের সেনাদের অধিকার রক্ষার দাবি জানাই।

এই হামলার ঘটনা ইরানের পক্ষ থেকে একটি বার্তা হতে পারে, এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তারা কি চিন্তা করে জানি না। তবে সেনাদের রক্ষা করার জন্য যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া হবে চিন্তাশীল। আর এটিই হবে উপযুক্ত জবাব। তাই আমরা আশা করবো এ ব্যাপারে তারা সঠিক পদক্ষেপই নিবে।

পেন্টাগন জানিয়েছে, রকেট হামলার ঘটনায় সেনাদের মধ্যে কেউ হতাহত হয়নি। তবে একজন বেসামরিক মার্কিন নাগরিক নিহত হয়েছেন। ইরাকি কর্মকর্তারা জানিয়েছেন, বিমানঘাঁটিকে লক্ষ্য করে ১০টি রকেট হামলা চালানো হয়েছিল।

যদিও পেন্টাগন বলছে, এ সংখ্যাটা আরও বেশি। এগুলো ঘাঁটির পূর্বদিকের বিভিন্ন স্থান থেকে নিক্ষেপ করা হয়েছে। একইস্থানে গতবছর সরাসরি ইরান থেকে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছিল।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park