1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
May 21, 2024, 7:52 am

এ লড়াই বাঁচার লড়াই ,এ লড়াই মরণজয়ী করতে হবে রে ,,

  • প্রকাশিত : শনিবার, এপ্রিল ১০, ২০২১
  • 465 বার পঠিত

মোশাররফ হোসেন: করোনায় কাঁপছে বিশ্ব। বাংলাদেশে তার প্রভাবে মৃত্যু হার বেড়েছে । তৃতীয় ঢেউয়ে এখন জরুরি অবস্থা চলছে বিশ্বজুড়ে ।নতুন প্রকৃতির এ অনুজীবের সংক্রমণ ক্ষমতা তিনগুণ ।এ কারনে টিকা দিলেও অতি সতর্কতা জরুরি । মহাদূযোগে অহেতুক বাইরে না গিয়ে ঘরে থাকার বিকল্প নেই ।মনে রাখতে হবে ,এ লড়াই বাঁচার লড়াই , এ লড়াই মরণজযী করতে হবে রে,,।

বাংলাদেশে আগামী ১৪এপ্রিল বাংলা নববর্ষ ।একইসঙ্গে রোজা শুরু হবে। ফাগুনের আগুন হাওয়া আর প্রকৃতির নতুন রূপে অবগাহনের জন্য অপেক্ষায় থাকা বাঙালি এদিন উৎসবে মেতে ওঠে । ঘরে ঘরে পিঠা,পুলি আর পানতা ইলিশ খেয়ে নতুন পোশাক পরে মেলায় অংশ নিয়ে থাকে।এটা চিরন্তন হলে ও ১৯২০সালের মত এবারও শুভেচ্ছা ও অভিনন্দন জানানো আর ঘরে ঘরে উৎসবে আনন্দ অংশীদার হবে বাঙালিরা। রমনা বটমূলে, চারুকলা ইনস্টিটিউটে , সোহরাওয়ার্দী উদ্যানে কিংবা শেরে বাংলা নগরের বঙ্গবন্ধু মিলনায়তনের সামনে, ধানমন্ডি রবীন্দ্র সরোবরে অনুষ্ঠান বাতিল করা হয়েছে । এটা হবে অন্তর্জালিক।ভারচুয়াল । মেলা বাতিল করা হয়েছে । শুধু বৈশাখী পোশাক ও সাজসজ্জা ঢাকা সহ সারা দেশে চলতি সপ্তাহে ১৩ এপ্রিল পর্যন্ত ৯টা ৫টা ক্রয় করা যাবে । সাসতোবিধি মেনে এটা চলছে ।

আরও পড়ুনঃ কঠোর লকডাউনেও যা খোলা থাকছে

অপরদিকে আসন্ন রোজার জন্য কাঁচাবাজার একইভাবে চলছে ।১৪এপ্রিল থেকে বাংলাদেশ সরকার লকডাউন ঘোষণা করেছে । সীমিত আয়ের লোকজন যাতে বিপাকে না পড়ে সেজন্য আসন্ন ঈদের সময় মহা সতরকতা বজায় রেখে নতুন নির্দেশনা দেয়া হবে বলে জানা গেছে ।ইতিপূর্বের মত মানুষ মানুষের জন্য কাজ করে সামনে এগিয়ে যেতে হবে ।নিজে বাঁচুন ও সবাইকে বাঁচতে দিয়ে জীবনের জয়গান গাইতে হবে ।

কানাডায় কড়া বিধিনিষেধ:
এদিকে কানাডায় টিকা দেওয়া হচ্ছে ।তবে ধীর গতিতে চলছে এ কাজ। টিকা প্রদান কেন্দ্র নির্দিষ্ট থাকলেও টিকা সরবরাহের গতি ধীর ।
কানাডার প্রধানমন্ত্রী জাস্ট্রিন ট্রুডো  বলেছেন, ৭টি টিকা প্রস্তুতকারী প্রতিষ্ঠান বিলম্ব করায় আমরা সময়মত টিকা দিতে পারছিনা। তবে এ মাসে টিকা দেবার গতি বাড়বে ।কানাডা অগ্রিম ডলার দিয়েও সময় মত সরবরাহ পায়নি। এটা দুঃখজনক ।

এ মূহুর্তে ইস্কুল বন্ধ ।শপিংমলে বাজার করা সীমিত । জরুরি সেবা ছাড়া সকল ক্ষেত্রে কড়া বিধিনিষেধ ঘোষণা করা হয়েছে ।

চলতি মাসে যুক্তরাষ্ট্রের জনসন এন্ড জনসন থেকে কানাডা ১০মিলিয়ন ডোজ টিকা পাওয়ার আশা করছে।পরবর্তীতে এ সংখ্যা ২৮মিলিয়নে পৌঁছাতে পারে। আর মডার্না আর ফাইজার ও বায়োনটেক জুনের মধ্যে দেবে ১৮মিলিয়ন ডোজ।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park