1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
June 21, 2024, 6:37 pm

করোনা মোকাবিলায় সরকারের পদক্ষেপ অপ্রতুল: রিজভী

  • প্রকাশিত : মঙ্গলবার, মার্চ ১৭, ২০২০
  • 354 বার পঠিত

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকারের করোনাভাইরাস মোকাবিলার দিকে নজর নেই। এটা প্রতিরোধে বাংলাদেশ সরকারের সেরকম উদ্যোগ দেখছি না। করোনা নিয়ে সরকারের গৃহীত ব্যবস্থা একেবারেই অপ্রতুল এবং এটা তারা লিপ-সার্ভিস দিচ্ছে। এটা কোনো ব্যবস্থা নয়, এটা সোশ্যাল সার্ভিস নয়।

সোমবার কৃষক দলের নেতা-কর্মীদের নিয়ে মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের সামনে থেকে করোনাভাইরাস মোকাবিলায় করণীয়বিষয়ক বিএনপির লিফলেট বিতরণের সময়ে তিনি এসব বলেন। এ সময় তিনি ফুটপাতের দোকানদার থেকে শুরু করে রিকশা চালক, যাত্রী ও পথচারীদের হাতে লিফলেট তুলে দেন।

রুহুল কবির রিজভী বলেন, আমরা সৃষ্টিকর্তার কাছে দোয়া করছি- যেন এই মহামারি আমাদের দেশে না হয়। বাংলাদেশ একটি ঘন বসতি দেশ। এদেশের মেডিকেল ফ্যাসিলিটি, স্বাস্থ্য সেবা অত্যন্ত অনুন্নত এবং দুর্নীতিগ্রস্থ। মেডিকেলের একটি বই ছাপানোর জন্য খরচ দেখানো হয়েছে লক্ষ লক্ষ টাকা। একটা পর্দার দাম কয়েক লক্ষ টাকা। স্বাস্থ্যখাতের ভয়ঙ্কর এই দুর্নীতির পরিবেশের মধ্যে করোনাভাইরাস প্রতিরোধে সরকারের উদ্যোগও সেভাবে নেই।

সম্পাদক-সাংবাদিকের ওপর মামলা-নির্যাতনের নিন্দা জানিয়ে তিনি বলেন, গোটা জাতি আজ আতঙ্কিত। দেশের একজন প্রথিতযশা সাংবাদিক এবং সম্পাদক মতিউর রহমান চৌধুরীর নামে মামলা দিয়েছে। বিরোধীমত আর বাকস্বাধীনতাকে এই সরকার চিরতরে বন্ধ করার প্রচেষ্টা শুরু থেকেই করছে।

রিজভী বলেন, সরকার খালেদা জিয়াকে মিথ্যা মামলায় বন্দি করে রেখেছে। তার বাম দাঁতের ব্যথা এখন ডান দিকে চলে গেছে। হাসপাতাল কর্তৃপক্ষ ও আদালত বলছে- খালেদা জিয়া কোনো স্বাস্থ্য সেবা নিচ্ছে না। এটা একেবারেই সম্পূর্ণ মিথ্যা কথা। তিনি ইন্সুলিন নিচ্ছেন, সব কিছু নিচ্ছেন।

এ সময়ে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, কৃষক দলের সদস্য সচিব হাসান জাফির তুহিন প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park