1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
April 14, 2024, 6:02 pm
সংবাদ শিরোনাম :

কাঠালিয়ায় ব্রিজ ভেঙে ট্রাক খালে, ভোগান্তিতে দক্ষিণাঞ্চলের মানুষ

  • প্রকাশিত : বৃহস্পতিবার, মার্চ ১১, ২০২১
  • 201 বার পঠিত

ঝালকাঠির কাঠালিয়ার আমুয়া-কাঠালিয়া-রাজাপুর আঞ্চলিক মহাসড়কের সাতানী বাজার সংলগ্ন খালের আয়রন ব্রিজটি (সাতানী ব্রিজ) ভেঙ্গে খালে পড়ে যাওয়ায় কাঠালিয়া উপজেলার সাথে জেলা সদর ঝালকাঠি-বরগুনা-বরিশালসহ সারাদেশের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

বুধবার (১০ মার্চ) দুপুরে রাজাপুর থেকে কাঠালিয়ায় আসা সড়কের উন্নয়ন কাজে ব্যবহৃত পাথরভর্তি একটি ট্রাক ব্রিজ দিয়ে পারাপারকালে ব্রিজ ভেঙ্গে ট্রাকসহ ব্রিজের মাঝের অংশ খালের মধ্যে পড়ে নিমজ্জিত হয়ে যায়। ট্রাকটি খালে ডুবে যায়। তবে ট্রাকের ড্রাইভার ও হেলপার কৌশলে খালে ঝাঁপ দিয়ে অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেও তারা দু’জনই আহত হয়। বর্তমানে ছোট নৌকা ও ট্রলারে করে ঝুঁকি নিয়ে যাতায়াত করছেন স্থানীয় বাসিন্দারা। ফলে দূর্ভোগে পড়েছে রোগী, শিশু, নারী ও বয়স্করা।

সড়ক ও জনপথ বিভাগ জানায়, আশির দশকে সাতানী খালের ওপর ৫৪ মিটার একটি আয়রন সেতু নির্মাণ করা হয়। সেতুটি বর্তমানে ঝুঁকিপূর্ণ হওয়ায় ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করে সড়ক ও জনপথ কর্তৃপক্ষ। এর পরেও অনেকে ওই পথ দিয়ে যাতায়াতের কারণে সেতুটি অধিক ঝুঁকিপূর্ণ হয়। এ অবস্থায় সওজ কর্তৃপক্ষ ঝুঁকিপূর্ণ লিখে সাইনবোর্ড ঝুলিয়ে দেয়।

এলাবাবাসীরা অভিযোগ করে জানান, দীর্ঘদিন যাবত যানবাহনসহ হাজার হাজার মানুষ জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হত। ব্রিজটি হঠাৎ ভেঙ্গে গেলেও কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহণ করেনি।

থানা অফিসার ইনচার্জ পুলক চন্দ্র রায় জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ঝালকাঠি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শেখ নাবিল হোসেন বলেন, ৫৪ মিটার লম্বা আয়রন সেতুটি ঝুঁকিপূর্ণ থাকায় আমরা ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করে সাইনবোর্ড ঝুঁলিয়ে দিয়েছিলাম। তার পরেও অনেকেই ভারি মালামাল নিয়ে সেতু পার হচ্ছে, এ কারণে দুর্ঘটনাটি ঘটেছে। আমরা ইতিমধ্যে ভেঙে পড়া সেতুতে বেইলি সেট করার পরিকল্পনা করছি। তিন-চার দিনের মধ্যে আশা করি বেইলি সেট হয়ে যাবে।

উপজেলা নির্বাহী অফিসার সুফল চন্দ্র গোলদার জানান, পাথরভর্তি ট্রাক উঠে ভেঙে যাওয়া ব্রিজটি পরিদর্শন করেছি। ব্রিজটি মেরামতের জন্য ঝালকাঠি জেলা প্রশাসক সহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হয়েছে। খুব শীগ্রই মেরামতের ব্যবস্থা হবে।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park