1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
April 16, 2024, 12:31 am

কানাডায় আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে জননেত্রীর সৈনিকদের আলোচনা

  • প্রকাশিত : শনিবার, এপ্রিল ১৫, ২০২৩
  • 91 বার পঠিত

বীর শহীদদের স্মৃতির প্রতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে দোয়া ও আগামী জাতীয় সংসদ নির্বাচন ও প্রবাসী জননেত্রীর সৈনিকদের ভুমিকা নিয়ে ১৩ই এপ্রিল টরেন্টোর রেডহর্ট তান্দুরীতে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করেন কানাডার প্রবাসী আওয়ামী লীগ সংগঠন। এ উপলক্ষে ইফতারের আয়োজন করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন অন্টারিও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিটন মাসুদ।

বক্তারা জননেত্রী শেখ হাসিনার রাজনৈতিক দূরদর্শী, বাংলাদেশের জন্য তার ত‍্যাগ, ব‍্যক্তিগত, মানবিক গুনাবলী, কুটনৈতিক সম্পর্ক, বলিষ্ঠ সাহসিকতার, পররাষ্ট্রনীতি এবং মানুষের প্রতি অগাধ ভালোবাসার দিকগুলো তুলে ধরেন। বক্তারা আরও বলেন বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে প্রবাসে জননেত্রীর সৈনিকরা ঐক্যবদ্ধ। যে কোন জাতীয় ইস‍্যুতে জননেত্রীর নির্দেশনা পালনে সংকল্পবদ্ধ। আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আলোচনায় বক্তারা তাদের প্রনবন্ধ বক্তব্যে বিভিন্ন তথ‍্য উপাত্ত সহ বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রার তথ‍‍্য তুলে ধরেন এবং জননেত্রীর হাতকে আরও শক্তিশালী করতে আহবান জানান, বক্তারা তাদের বক্তব্যে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকলকে নিয়ে একহয়ে কাজ করার এবং প্রবাস থেকে নেত্রীর পক্ষে শক্তিশালী ভুমিকা এবং আওয়ামী লীগ ও সরকার বিরোধী প্রোপাগান্ডার বিরুদ্ধে কঠোর ভূমিকা পালন করে যাবার দৃঢ় প্রত‍্যয় ব‍্যক্ত করেন এবং বক্তাদের বক্তব্যে আগামী নির্বাচনকে সামনে রেখে কানাডায় আওয়ামী পরিবারের বৃহত্তর ঐক্যকে সুদৃঢ় রাখার উপর গুরুত্ব আরোপ করা হয়।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে পুনরায় বিজয় করার জন্য প্রবাসে থেকেও ঐক্যবদ্ধ হয়ে এখন থেকে কাজ করার বিষয়টি সকলের বক্তব্যে ফুটে উঠে। বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্ন মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দেশের ব্যাপক উন্নয়ন ও চলমান উন্নয়নমূলক কর্মকাণ্ডগুলোর প্রচার চালিয় যাবার আশাবাদ ব্যক্ত করা হয়। পাশাপাশি দেশের সকল আত্মীয়-স্বজন ও বন্ধুবান্ধবদের সাথে নিয়মিত যোগাযোগের মাধ্যমে সকলকে আওয়ামী লীগকে ভোট দিয়ে বিজয় করার ব্যাপারে অনুপ্রাণিত করার তৎপরতাও চালানোর বিষয়টিও উঠে আসে। কানাডা থেকেও অনেকেই নির্বাচন-কালীন সময়ে দেশে গিয়ে নির্বাচনী কর্মকাণ্ডে অংশগ্রহণ করার ইচ্ছাও ব্যক্ত করেন।

আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আবারও সরকার গঠনের পক্ষে কানাডা থেকে ব‍্যাপক প্রচারণার উদ‍্যোগ গ্রহণ করা হয়। নির্বাচন নিয়ে আলোচনায় অংশগ্রহণ করেন, কানাডা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুর রহমান প্রিন্স, অন্টারিও আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক ভিপি বাকসু ফয়জুল করিম, ঢাকা মহানগর কৃষক লীগের সভাপতি আব্দুস সালাম বাবু, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীর উপ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ওয়াহিদুজ্জামান লিটন, স্বনামধন্য আবৃত্তিকার, সাংঙ্কৃতিক ব‍্যক্তিত্ব, সম্মিলিত সাংঙ্কৃতিক জোট, বাংলাদেশের নির্বাহী সদস্য আহমেদ হোসেন, বাংলা মেইলের সম্পাদক শহিদুল ইসলাম মিন্টু, ছাত্র লীগের সাবেক সহসভাপতি মনিরুজ্জামান মনির, কানাডা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক সুকোমল রায়, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আমিন মিয়া, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ড. হুমায়ূন কবির, মোহাম্মদ হাসান, অন্টারিও আওয়ামীলীগের সহসভাপতি ইঞ্জিনিয়ার নওশের আলী, আনোয়ারুল আলম কামাল, এছাড়াও আলোচনা অনূষ্ঠানে উপস্থিত ছিলেন অন্টারিও আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা হাসমত আরা জুই, দপ্তর সম্পাদক খালেদ শামীম, নির্বাহী সদস‍্য রফিকুল আলম, জুলফিকার হায়দার জুয়েল, শরিফুল ইসলাম, ফারজানা উর্মী আহম্মেদ, ইঞ্জিনিয়ার শহিদুল ইসলাম, মকবুল হোসেন মঞ্জু, রায়হান চৌধুরী, যুব সম্পাদক সাদ্দাম হোসেন, উপ দপ্তর সম্পাদক শাকিল আহমেদ,কানাডা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শেখ জসিম উদ্দিন, আইন বিষয়ক সম্পাদক কবিরুল ইসলাম, নির্বাহী সদস‍্য ঝোটন তরফদার, এডভোকেট কামরুল ইসলাম, শিল্প ও বানিজ‍্য সম্পাদক রতন দে, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহসভাপতি ড. এ এম তোহা, মোহাম্মদ দেলোয়ার হোসেন, উপদেষ্টা কামাল উদ্দিন আহম্মেদ, সহ সাংগঠনিক সম্পাদক জাহিদ চৌধুরী, কোষাধ‍্যক্ষ রুপম কান্তি দাস গুপ্ত, তথ‍্য ও প্রযুক্তি সম্পাদক তাপস দেব, স্বেচ্ছাসেবক লীগের তাজুল ইসলাম, মনিরুল ইসলাম তারেক, তাসলিমা শাওন, কানাডা ছাত্রলীগের সভাপতি ওবায়দুর রহমান, তৌহিদুর রহমান দুর্জয়, সাকিব, মোঃ সোহাগ হোসেন, রিশাদ, শেখ তামিম,জিহাদ,ফাহাদ ও জাফর আহম্মেদ, নির্বাচনী প্রচারণা আলোচনায় অনুষ্ঠানে অংগ্রহনকারী সকলকে ধন্যবাদ।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park