1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
July 15, 2024, 2:17 am
সংবাদ শিরোনাম :
‘আমার শপিং বা বেড়ানোর কিছু নেই, তাই তাড়াতাড়ি দেশে চলে আসি’ পানি আটকে রেখেছে ভারত, তারাই তিস্তা প্রকল্প বাস্তবায়ন করুক বাংলা‌দেশ থে‌কে ৩ হাজার কর্মী নে‌বে ইউ‌রো‌পের চার দেশ রাজাকারের নাতিরা সব পাবে, মুক্তিযোদ্ধার নাতিপুতিরা কিছুই পাবে না? ‘রোহিঙ্গা প্রত্যাবাসনে সহযোগিতার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছে চীন’ প্রধানমন্ত্রী তরুণ প্রজন্মের জন্য সম্ভাবনার দ্বার খুলে দিয়েছেন নরেন্দ্র মো‌দির সাক্ষাৎ পে‌লেন হাছান মাহমুদ সর্বজনীন পেনশন প্রত্যয় স্কিম: শিক্ষক আন্দোলন ও বাংলাদেশের শিক্ষাব্যবস্থার ভবিষ্যৎ জামালপুরে আবারও বাড়ছে পানি, বানভাসিদের দুর্ভোগ রোহিঙ্গা প্রত্যাবাসন: ইতিবাচক মনোভাব মিয়ানমারের পররাষ্ট্রমন্ত্রীর

কানাডা জুড়ে মহাসর্তকতা: টরনটোয় লকডাউন সোমবার থেকে

  • প্রকাশিত : শনিবার, নভেম্বর ২১, ২০২০
  • 518 বার পঠিত
মোশাররফ হোসেন: শীতের আমেজ বাড়ছে , সেইসঙ্গে বেড়ে চলেছে কোভিড ১৯। কানাডা জুড়ে মহাসতরকতার পর সোমবার থেকে টরনটো, মিসিসাগা, বেরামটন, ইয়রকসহ বড় শহরে লকডাউন ঘোষণা করা হয়েছে ।
প্রধান মন্ত্রী জাস্টিন ট্রুডো গতকাল বলেছেন, এখন আবার কঠোর স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে । কানাডা সরকার টিকা দেয়া ও বিতরণ সংক্রান্ত জরুরী উদ্যোগ নিয়েছে । টিকা দেয়ার আগে সকলকে সতর্ক থাকতে হবে ।

এদিকে গতকাল অন্টারিও প্রদেশের প্রিমিয়ার ডাগ ফোর্ড সোমবার থেকে টরনটোয় লকডাউন ঘোষনা করেছেন । তিনি টরনটোয় বলেছেন, আগামী ২৮দিন টরনটো, মিসিসাগা, বেরামটন, ইয়রকসহ বড় শহরে লকডাউন চলবে ।

ডাগ ফোর্ড

এসময় সকলকে এক শহরেই অবস্থান করার আহ্বান জানিয়েছেন । জরুরি কারণে এটা শিথিল থাকবে। হলুদ, কমলা ,লাল এলাকায় চিনহিত করে অন্টারিও প্রদেশে  স্বাস্থ্যবধি ঘোষণা করেন স্বাস্থ্যমন্ত্রী ডি ভিলা ।
তিনি বলেন, এসময় সকল প্রকার অন্দরে ও বাহিরে ভোজ বন্ধ রাখা হয়েছে । শুধু খাবার নিয়ে বাড়িতে খেতে হবে ।সর্বাধিক ১০জন বাইরে মিলিত হতে পারবেন। বিয়ে,মরণযাত্রা, ধমীয় সমাবেশে একই নিয়ম মেনে চলতে হবে । জিম, সাঁতার, নাইট ক্লাব, সিনেমা বন্ধ থাকবে।
সর্বোপরি কোভিড ছড়ানো রোধে মাস্ক পড়া আবশ্যিক রাখা হয়েছে । নিত্যদিনের বড় ও ছোট বাজার খোলা থাকবে । এখানে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে ।অপ্রয়োজনীয় ব্যাবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার আহ্বান জানান তিনি । অনলাইনে সকল বিশ্ববিদ্যালয় ও ইস্কুল চলবে। উপস্থিতি নিরুত্সাহিত করা হয়েছ ।

ফেডারেল সরকারের স্বাস্থ্য প্রধান থেরেসা তাম বলেছেন, মানুষ বাঁচানোর দায়িত্ব সকলের ,সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে । কোভিড ছড়িয়ে পড়েছে আনুপাতিক হার এভাবে চলতে থাকলে ডিসেম্বর মাসে প্রতিদিন গড়ে ২০হাজার মানুষ আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে । এজন্য কানাডা জুড়ে মহাসতরকতা ঘোষণা করা হয়েছে।

থেরেসা তাম

উল্লেক্ষ্য কোভিডে এ পর্যন্ত কানাডায় ১১হাজার ২৬৫ জন মারা গেছেন ।আক্রান্ত হয়েছেন ৩লক্ষ১৫হাজার ৭৫৩জন ।এটা বেড়ে চলেছে  ক্রমশঃ বাড়ছে অন্টারিও, কুইবেক, ব্রিটিশ কলাম্বিয়া, মেনিটোবা, আলবার্টা, সাসকাচুয়ানসহ প্রায় সকল প্রদেশে । তবে ডিসেম্বর ২০২০ পর্যন্ত যুক্তরাষ্ট্রের সংগে জল, স্থল,আকাশপথে যাতায়াত বন্ধ রাখা হয়েছে শুধু চলছে জরুরি সার্ভিস ।
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
© All rights reserved © 2024 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park