1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
May 21, 2024, 6:19 am

চট্টগ্রাম এসোসিয়েশন কানাডা ইনক এর ঈদ পুনর্মিলনীতে আনন্দ উৎসব

  • প্রকাশিত : মঙ্গলবার, মে ২, ২০২৩
  • 212 বার পঠিত

মোশাররফ হোসেন: ও ভাই আরা চাটগাইযা নওজোয়ান…মধু খই খই… বিষ খাওয়াই লা…কিংবা এই মুখরিত জীবনের চলার সাথে…গানের সাথে দর্শক শ্রোতার নাচে রোববার রাতে মেতে উঠেছিল চট্টগ্রাম এসোসিয়েশন কানাডা ইনক এর ঈদ পুনর্মিলনী ও মিলনমেলা।

৯, ডওস রোড, টরেন্টোর রয়াল লিজিয়ন হলে বৃষ্টির মধ্যেও রকমারি ঈদের পোশাক পড়ে অংশ নেন বিভিন্ন এলাকা থেকে আগত চট্টগ্রামবাসি।

ঈদের এ আনন্দ উৎসবে ছিল না কোন আনুষ্ঠানিকতা। কিন্তু সবই হয়েছে চট্টগ্রামবাসির বসার জায়গা থেকে। যেন চট্টগ্রামের কোন এক উপজেলায় শহরের মানুষের মিলনমেলা। সিনেমা ও টিভির কোন ম্যাগাজিন অনুষ্ঠানের আদলে তিন ঘন্টার অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক সববোসাচি চক্রবর্তী।
গান, কবিতা, ঈদের শুভেচ্ছা জানিয়েছেন আজকের প্রজন্ম। ইংরেজি ও বাংলায় তারা নিজেদের মনের ভাব প্রকাশ করে।


অপরদিকে ছিল র‍্যাফেল ড্র, মহিলা ও তরুণীদের ফ্যাশন শো। শাড়ি ও ঈদের পোশাক, সাজসজ্জা মিলে তাদের উপস্থাপনা ছিল আকরষনীয়। রকমারি ঢংয়ে শরীর দুলিয়ে কিংবা নেচে অনুষ্ঠান মাতিয়ে তোলেন তারা। সংগে ছিল নেপথ্য সুরের মূর্ছনা ও রঙিন আলোকরশ্মির খেলা। এ ছাড়া পুরস্কার ও দু দফায় ঈদের খাবার শেষে সবাই আনন্দে বাড়িতে ফেরেন।
অনুষ্ঠানের সূচনা করা হয় ফিতা কেটে। সংগঠকদের মধ্যে এসময় উপস্থিত ছিলেন সরওয়ার সেলিম, শওকত মাহমুদ, সাহাব সিদ্দিকী, শিবু চৌধূরী, আলমগীর হাকিম, নাসির উদ দৌজা, মোহাম্মদ সোলায়মান, কফিলউদদিন পারভেজ, কানন বড়ুয়া, বর্তমান সভাপতি সরওয়ার জামান, কামাল আহমেদ, সাধারণ সম্পাদক সব্যসাচি চক্রবর্তী, কোষাধ্যক্ষ সনৎ বড়ুয়া সহ কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ ।

রকমারি পিঠার গল্প

ঈদের উৎসবে বাংলাদেশের রকমারি পিঠা তৈরি করে নিয়ে আসেন সব পরিবার। এ যেন ঘরোয়া পরিবেশে আপ্যায়ন। কি ছিল না? চিতই পিঠা র সংগে ভর্তা, পুয়া, পুলি, শিরাতে ভেজানো পিঠাআ। আবার চটপটি, শেমাই বরফি, কাবাব, সিংগারা, সমুচা কাবাব। এমনকি নবান্ন মিলে সবাই যেন ফিরে যান বাংলাদেশে। নিজ শহর ও গ্রামের বাড়িতে।

অতঃপর রোস্ট, পোলাও, কাবাব, সবজি ডিম। সবশেষে রসগোল্লা, ফলের কাসটারড, কানাডা ডেরাই, কোক, চা।
এভাবেই আবার আসিবে ফিরে টরেন্টোর চট্টগ্রাম এসোসিয়েশন কানাডা ইনক এর বহুমাত্রিক বছর জুড়ে সাজানো অনুষ্ঠানে। আবার দেখা হবে। অনুষ্ঠান পরিচালনা শেষে এ ঘোষণা দেন সাধারণ সম্পাদক সব্যসাচি চক্রবর্তী ।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park