1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
April 15, 2024, 4:16 pm
সংবাদ শিরোনাম :
সন্তান নিয়ে জাপানি মা এরিকো বাংলাদেশে ফিরে আসবেন: আইনজীবী ১৫০ উপজেলায় ১৮৯১ প্রার্থীর মনোনয়ন দাখিল ৪০ ডিগ্রি ছাড়াল তাপমাত্রা, রাজধানীতে ৩৭.৬ মন্ত্রণালয়ের সুনাম বৃদ্ধিতে সবাইকে কাজ করতে হবে : প্রতিমন্ত্রী নির্দেশনা উপেক্ষা করে পয়লা বৈশাখে উদীচীর অনুষ্ঠান অনাকাঙ্ক্ষিত বৈশাখের আলপনায় রঙিন হাওরের ১৪ কিলোমিটার সড়ক ইরানে পাল্টা হামলায় সমর্থন নেই যুক্তরাষ্ট্রের, জানালেন বাইডেন দস্যুদের মুক্তিপণ দিতে হয়েছে ৫০ লাখ ডলার বিএনপি হচ্ছে সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা : ওবায়দুল কাদের সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি নাবিকদের মুক্ত করতে পারায় সবাই আনন্দিত: নৌপরিবহন প্রতিমন্ত্রী

টিকিটের জন্য এয়ারলাইন্স কার্যালয়ের সৌদি প্রবাসীদের ভিড়

  • প্রকাশিত : বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৪, ২০২০
  • 294 বার পঠিত

নিজস্ব প্রতিবেদক : টিকিটের জন্য সৌদিয়া এয়ারলাইন্স কার্যালয়ের সামনে আজও ভিড় করেছেন প্রবাসীরা।
করোনার কারণে দেশে এসে আটকে পড়া প্রবাসীরা সৌদি আরবে ফিরতে ভোর থেকেই সৌদিয়া এয়ারলাইন্স কার্যালয়ের সামনে ভিড় করছেন। তবে, এসব যাত্রীদের অধিকাংশই টোকেনধারী। আজ ২০০ থেকে ৫০০ পর্যন্ত টোকেনধারী প্রবাসীরা এয়ারলাইন্স কার্যালয়ে এসেছেন।

আগ্রহী প্রবাসীদের মধ্যে আজ বৃহস্পতিবার ১ থেকে ৫০০ টোকেনধারী, আগামীকাল (শুক্রবার) ৫০১ থেকে ৮৫০, শনিবার ৮৫১ থেকে ১২০০ এবং ১২০১ থেকে ১৫০০ নম্বর টোকেনধারীদের টিকিট দেয়া হবে।

সৌদিয়া এয়ারলাইন্স কর্তৃপক্ষ বলছে, এজেন্সির মাধ্যমে কোনো টিকিট দেয়া হবে না। সব টিকিট টোকেনের সিরিয়াল অনুযায়ী দেয়া হবে এবং ফিরতি টিকিট পরিবর্তনে কোনো টাকা লাগবে না। এছাড়া আগামী বৃহস্পতিবার থেকে নতুন টোকেন দেয়া হবে বলেও জানায় এয়ারলাইন্স কর্তৃপক্ষ। আর যারা টোকেন পাননি তাদের ২৯ সেপ্টেম্বর উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছে।

প্রবাসীরা বলছেন, আকামার মেয়াদ বাড়ানোয় তারা কিছুটা নিশ্চিত রয়েছেন। তবে, ভিসার মেয়াদ বাড়ানো নিয়ে এখনো অনিশ্চতায় তারা। তাদের দাবি, সিরিয়াল অনুসারে যেন আসন বরাদ্দ হয়। টিকিট যেন সিন্ডিকেটের হাতে না পড়ে, সে বিষয়ে বিশেষ নজর রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আহ্বান জানান প্রবাসীরা।
এদিকে, করোনায় দেশে আটকে পড়াদের আকামা বা কাজের অনুমতিপত্রের মেয়াদ ২৪ দিন বাড়িয়েছে সৌদি আরব। রবিবার থেকে মিলবে ভিসা। একইসঙ্গে সৌদিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট অবতরণের অনুমতিও মিলেছে। চলতি মাসের ২৬ ও ২৭ তারিখ রিয়াদ ও জেদ্দায় যাবে দুটি বিশেষ ফ্লাইট।

আকামার সর্বশেষ বর্ধিত মেয়াদ শেষ হচ্ছে ৩০ সেপ্টেম্বর। এরইমধ্যে ফ্লাইট নিয়ে তৈরি হয় জটিলতা। সৌদি সরকারের সঙ্গে জোর আলোচনা শুরু করে বাংলাদেশ সরকার। রিয়াদকে আকামার মেয়াদ তিন মাস বাড়ানোর অনুরোধ করে ঢাকা। এরই পরিপ্রেক্ষিতে ২৪ দিন মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার। রবিবার থেকে শুরু হচ্ছে মেয়াদোত্তীর্ণ ভিসা নবায়ন প্রক্রিয়াও।

পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, শ্রমিকদের কাজে ফেরাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে অবতরণের অনুমতি দিয়েছে সৌদি সরকার। এদিকে, শ্রমিকদের নিয়ে শনি ও রবিবার রিয়াদ ও জেদ্দায় বিশেষ দুটি ফ্লাইট যাবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park