1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
February 26, 2024, 2:30 pm
সংবাদ শিরোনাম :
বাংলাদেশ ফিলিস্তিনের নিপীড়িত জনগণের পাশে আছে নারী উদ্যোক্তা তৈরিতে বিশ্বব্যাংকের বিশেষ তহবিল চায় ঢাকা বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অনেকের জন্য অনুপ্রেরণা- এমডি, বিশ্বব্যাংকের বিদ্যুৎ ক্রয়: নেপালের সঙ্গে দর কষাকষিতে বাংলাদেশ ‘জাতীয় বস্ত্র দিবস- ২০২৩’ উদ্বোধন করবেন রাষ্ট্রপতি স্মার্ট পুলিশ, স্মার্ট দেশ; শান্তি প্রগতির বাংলাদেশ’- মঙ্গলবার শুরু হচ্ছে পুলিশ সপ্তাহ সম্পর্কের নতুন অধ্যায় শুরু করতে চায় যুক্তরাষ্ট্র- সালমান এফ রহমান ভিন্ন নাম-ঠিকানায় তিন মাসে ১৪৩ রোহিঙ্গার হাতে বাংলাদেশের পাসপোর্ট হিলি দিয়ে ভারত থেকে পাঁচ বছরে আমদানির পরিমাণ ৮৫ লাখ টন এনআইডি সংশোধনে মাঠ কর্মকর্তাদের আল্টিমেটাম

ঢাকার সব গুরুত্বপূর্ণ প্রবেশপথে অবস্থান নেবে বিএনপি

  • প্রকাশিত : শুক্রবার, জুলাই ২৮, ২০২৩
  • 205 বার পঠিত

বিএনপি আয়োজিত মহাসমাবেশে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঘোষণা দিয়েছেন, আগামীকাল সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ঢাকার সব গুরুত্বপূর্ণ প্রবেশপথে অবস্থান কর্মসূচি পালন করবে তার দল।

শুক্রবার (২৮ জুলাই) সন্ধ্যা ৬টায় রাজধানীর নয়া পল্টনে মহাসমাবেশে এ কর্মসূচি ঘোষণা করেন তিনি।

মহাসচিবের কর্মসূচি ঘোষণার আগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান অডিও বার্তার মাধ্যমে মহাসমাবেশে আগতদের উদ্দেশে বক্তৃতা করেন। তিনি বলেন, আজকের এই মহাসমাবেশ কোনো দলের নয়, দেশের কোটি কোটি নির্যাতিত মানুষের না পাওয়ার বেদনার সমাবেশ; তাদের হারিয়ে যাওয়া স্বজন, ভোটাধিকার ও গণতন্ত্রের সমাবেশ।

কর্মসূচি ঘোষণার মধ্যে দিয়ে গত দুই দিনে স্থান পরিবর্তন, নেতাকর্মী গ্রেপ্তার, তারিখ পরিবর্তনসহ নানা শঙ্কা শেষে শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে বিএনপির মহাসমাবেশ।

সমাবেশে মির্জা ফখরুল বলেছেন, এটা শুধু বিএনপির মহাসমাবেশ নয়, এটি বাংলাদেশের পরিবর্তনের মহাসমাবেশ। সারা দেশের মানুষ একটাই কথা বলছেন, টেকনাফ থেকে তেঁতুলিয়া, সবাই বলে জিয়া জিয়া। তাই আজ সবার দাবি একটাই, দফা এক দাবি এক, শেখ হাসিনার পদত্যাগ।

বিএনপির মহাসচিব বলেন, দেশে বিদ্যুৎ, জ্বালানি, চাল, চিনি, তেলসহ সব জিনিসের দাম বেড়েছে। মানুষের জীবন অতিষ্ঠ। বিদ্যুৎ খাতে সরকার হাজার কোটি টাকা লুটপাট করেছে। প্রায় সব খাতে দুর্নীতি করে তারা সব টাকা বিদেশে পাচার করেছে। কথা একটাই, এই সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না। নির্বাচন হবে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে।

শুক্রবার (২৮ জুলাই) বেলা ২টা ১০ মিনিটে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে অস্থায়ী মঞ্চে কোরআন তেলাওয়াতের মাধ্যমে মহাসমাবেশ শুরু হয়। কোরআন তেলাওয়াত করেন ওলামা দলের আহ্বায়ক মাওলানা নেছারুল হক। সমাবেশের শুরুতে জিয়া পরিবারের সদস্যদের সুস্থতার জন্য বিশেষ মোনাজাত করা হয়।

বৃষ্টি এবং তীব্র গরম উপেক্ষা করে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজপথে বিএনপির নেতাকর্মীদের ‘দফা এক দাবি এক, শেখ হাসিনার পদত্যাগ’ স্লোগানে মুখরিত ছিল নয়া পল্টন, কাকরাইল, কালভার্ট রোড, সেগুনবাগিচা, বিজয়নগর, পল্টন, ফকিরাপুল, আরামবাগ, মতিঝিল, দৈনিক বাংলা, মালিবাগ, শান্তিনগর ও মৎস্যভবন এলাকা।

মহাসমাবেশ বক্তব্য দিয়েছেন শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, আমিনুল ইসলাম, সৈয়দ মোয়াজ্জেম হোসন আলাল, অ্যাডভোকেট মুজিবুর রহমান সরওয়ার, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, আমান উল্লাহ আমান, অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, জয়নাল আবেদীন ফারুক, আবুল খায়ের ভুঁইয়া, মিজানুর রহমান মিনু, নিতাই রায় চৌধুরী, অ্যাডভোকেট জয়নাল আবেদীন, অ্যাডভোকেট আহমেদ আজম খান, শামসুজ্জামান দুদু, অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, বরকত উল্লাহ বুলু, এয়ারভাইস মার্শাল আলতাফ হোসেন চৌধুরী, ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, আব্দুল্লাহ আল নোমান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ড. আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাসসহ কেন্দ্রীয় নেতারা।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park