1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
April 14, 2024, 8:11 am

তিন ফরম‌্যাটে জাতীয় দলে কোচ হাথুরুসিংহে, চুক্তি দুই বছরের

  • প্রকাশিত : বুধবার, ফেব্রুয়ারি ১, ২০২৩
  • 114 বার পঠিত

মঙ্গলবার সকালে নিউ সাউথ ওয়েলসের সহকারী কোচ পদ থেকে চন্ডিকা হাথুরুসিংহের সরে যাওয়ার খবর আসে। বোঝা যাচ্ছিল বাংলাদেশ জাতীয় দলের দায়িত্ব গ্রহণেই হাথুরুসিংহে অস্ট্রেলিয়ার চাকরি ছেড়েছেন। দিনভর এ নিয়ে চলে আলোচনা। সন্ধ‌্যায় বিসিবি থেকে আসলো আনুষ্ঠানিক ঘোষণা।

বাংলাদেশ জাতীয় দলের নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন চন্ডিকা হাথুরুসিংহে। বিসিবি মঙ্গলবার সন্ধ‌্যায় এক বিবৃতিতে এ খবর নিশ্চিত করেছে। এর আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নিজ বাসভবনে হাথুরুসিংহের কোচ হবার খবর দেন।

শ্রীলঙ্কার সাবেক এ ক্রিকেটার এর আগেও বাংলাদেশে কাজ করেছেন। ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত মোট তিন বছর জাতীয় দলের প্রধান কোচের দায়িত্বে ছিলেন। ৫৪ বছর বয়সী এ কোচ দুই বছরের জন‌্য তিন ফরম‌্যাটের দায়িত্ব পেয়েছেন।

২০ ফেব্রুয়ারি তার ঢাকায় আসার কথা রয়েছে। ঘরের মাঠে ইংল‌্যান্ড সিরিজ দিয়ে শুরু হবে তার পথচলা।

২০১৭ সালে বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফর শেষে চাকরি থেকে ইস্তফা দেন হাথুরুসিংহে। তার সাফল‌্যমণ্ডিত অধ‌্যায় শেষ হয়েছিল তিক্ততায়। বোর্ডের কাছে সিনিয়র ক্রিকেটারদের নিয়ে নানা অভিযোগ করেছিলেন তিনি। সেসকল অভিযোগের ভেতরে সাকিব আল হাসানের নাম ছিল সবার ওপরে। সাকিব এখন দুই ফরম‌্যাটে জাতীয় দলের অধিনায়ক।

নতুন করে আবার কোনো ঝামেলা হবে কিনা তা সময়ই বলে দেবে। তবে পুনরায় বাংলাদেশে আসতে পেরে খুশি এই শ্রীলঙ্কান, ‘আবারও বাংলাদেশ জাতীয় দলের কোচ হওয়ার এই সুযোগ পাওয়াটা গর্বের। আমি যখনই সেখানে গিয়েছি তখনই বাংলাদেশের মানুষের ভালোবাসা পেয়েছি এবং সংস্কৃতি খুব ভালো লেগেছে। আমি খেলোয়াড়দের সাথে আবার কাজ করার এবং তাদের সাফল্য উপভোগ করার জন্য মুখিয়ে আছি।’

হাথুরুসিংহের অভিজ্ঞতা কাজে লাগাতে মুখিয়ে বিসিবি, ‘বাংলাদেশের ক্রিকেট নিয়ে চন্ডিকা হাথুরুসিংহের অভিজ্ঞতা ও জ্ঞানে ক্রিকেটাররা বেশ উপকৃত হবে। তিনি একজন পরীক্ষিত কৌশলী এবং প্রথম অ্যাসাইনমেন্টের সময় আমরা জাতীয় দলে তার প্রভাব দেখেছি।’

হাথুরুসিংহের প্রথম অধ‌্যায়ে বাংলাদেশ বেশ কিছু বড় সাফল্য পেয়েছে। ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকাকে প্রথমবার ওয়ানডে সিরিজ হারিয়েছে। ২০১৫ সালে বিশ্বকাপে বাংলাদেশ প্রথমবার কোয়ার্টার ফাইনাল খেলেছিল। ২০১৭ সালের চ‌্যাম্পিয়নস ট্রফিতে খেলেছিল সেমিফাইনাল। এছাড়া অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা ও ইংল‌্যান্ডের মতো বড় দলের বিপক্ষে টেস্ট সিরিজ জিতেছিল।

 

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park