1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
June 14, 2024, 4:06 pm

নারী নির্যাতন ও গণধর্ষণ বন্ধে খুলনা জেলা ইমাম পরিষদ প্রস্তাবনা দিয়েছে

  • প্রকাশিত : সোমবার, অক্টোবর ১২, ২০২০
  • 234 বার পঠিত

খুলনা অফিসঃ দেশব্যাপী নারী নির্যাতন ও গণধর্ষণ বন্ধে খুলনা জেলা ইমাম পরিষদ ১২টি প্রস্তাবনা দিয়েছে। আজ সোমবার দুপুরে খুলনা প্রেসক্লাবে সরকার ও জনগণের কর্তব্য শীর্ষক সংবাদ সম্মেলনে এ প্রস্তাবনা উপস্থাপন করেন খুলনা জেলা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা গোলাম কিবরিয়া।

এসময় লিখিত বক্তব্যে তিনি বলেন, জাতির এ ক্ৰান্তিকালে দ্বীনি চেতনায় উজ্জীবিত উলামায়ে কিরাম নিশ্চিন্তে বসে থাকতে পারেন না। তাই তারা বরাবরের মত চলমান পরিস্থিতি বিবেচনায় নিয়ে অপরাধমুক্ত নিরাপদ পরিবার ও রাষ্ট্র গড়ার লক্ষ্যে সরকার ও জনগণের প্রতি কুরআন-সুন্নাহ মোতাবেক কিছু মৌলিক প্রস্তাবনা জানিয়েছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে প্রতিটি দায়িত্বশীল নাগরিককে অপরাধীর সঙ্গে সম্পর্ক যা-ই হোক তার অপরাধকে অপরাধ বলে বিবেচনা করতে হবে। আর অপরাধীর অন্তরেও অপরাধবোধ জাগিয়ে তুলতে সচেষ্ট হতে হবে। সঙ্গে নিজের এবং পরিবারে অপরাধের প্রতি ঘৃণা সৃষ্টির চেষ্টা করতে হবে।

মার্জিত আচার-আচরণ শিক্ষা দেওয়াসহ তাদের শালীন পোশাকের ব্যবহার নিশ্চিত করতে হবে। আর বিশেষভাবে মুসলিম নাগরিকদের ধর্মীয় অনুশাসন মেনে চলার প্রতি উদ্বুদ্ধ করতে হবে এবং এ বিষয়ে নিজেরাও সজাগ থাকতে হবে। টেলিভিশন, সিনেমা ও ইন্টারনেটের অবাধ ব্যবহার বন্ধ করতে হবে। অপরাধের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ জোরদার করতে হবে, যাতে অপরাধীরা কোনো সমাজে আশ্রয় না পায়। ইমাম পরিষদ মনে করে, সরকার ও জনগণ এ সুপারিশগুলো পর্যায়ক্রমে বাস্তবায়ন করলে স্থায়ীভাবে অপরাধ বিদায় নেবে বা কমে আসবে। সুপারিশগুলো বাস্তবায়নের জন্য সরকার ও জনগণের কাছে জোর দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা ইমাম পরিষদের যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন কাসেমী ও অধ্যক্ষ মাওলানা এ এফ এম নাজমুস সউদ, আইন ও বিচার বিষয়ক সম্পাদক মুফতি গোলামুর রহমান, অর্থ সম্পাদক হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা আনোয়ারুল আজম, প্রচার সম্পাদক মোল্লা মাওলানা মিরাজুল হক প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park