1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
April 16, 2024, 12:30 am

নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে ইসরায়েলের রাস্তায় হাজারও মানুষ

  • প্রকাশিত : রবিবার, আগস্ট ১৬, ২০২০
  • 394 বার পঠিত

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে আবারও জেরুজালেমের রাস্তায় বিক্ষোভ শুরু করেছে হাজার হাজার মানুষ। তার বিরুদ্ধে ব্যাপক দুর্নীতিসহ করোনাভাইরাস মহামারি মোকাবিলায় ব্যর্থতার অভিযোগে প্রায় আট সপ্তাহ ধরে আন্দোলন চলছে দেশটিতে।

স্থানীয় সময় শনিবার রাতে ও রোববার দিনের শুরুতে ইসরায়েলি প্রধানমন্ত্রীর বাসভবনের বাইরে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। গণমাধ্যমে প্রচারিত ছবিতে পুলিশকে বেশ কয়েকজন বিক্ষোভকারীকে টেনে-হিঁচড়ে নিয়ে যেতে দেখা  গেছে।

স্থানীয় হারেৎজ পত্রিকার তথ্যমতে, শনিবার নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে বিক্ষোভে অংশ নিয়েছেন অন্তত ৫০ হাজার মানুষ।

তবে নিজের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করে আন্দোলনকারীদের বামপন্থী ও অরাজকতা সৃষ্টিকারী আখ্যা দিয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী। এছাড়া বিক্ষোভকারীদের খবর বেশি বেশি প্রচার করে গণমাধ্যমগুলো তাদের উস্কানি দিচ্ছে বলেও দাবি করেছেন তিনি।

২০১৯ সালের এপ্রিলে অনুষ্ঠিত নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেতে ব্যর্থ হওয়ায় প্রধান প্রতিপক্ষ বেনি গান্টজের সঙ্গে জোটবদ্ধ হয়ে গত মে মাসে পঞ্চম মেয়াদে ক্ষমতায় বসেন বেঞ্জামিন নেতানিয়াহু। গণমাধ্যমগুলো তাকে নিয়ে পক্ষপাতী খবর প্রচার করে বলে একাধিকবার অভিযোগ করেছেন ডানপন্থী লিকুদ পার্টির এ নেতা।

বিভিন্ন অভিযোগে নেতানিয়াহুর বিরুদ্ধে বর্তমানে তিনটি মামলা চলছে। তবে এসব অভিযোগকে বরাবরই মিথ্য বলে দাবি করেছেন তিনি।

কিছুদিন আগে সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে ঐতিহাসিক চুক্তি করে রাজনৈতিক লড়াইয়ে কিছুটা হালে পানি পেয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী। তবে তার ওপর এখনও করোনা মহামারি মোকাবিলায় ব্যর্থতার অভিযোগ রয়েছে। ইসরায়েলে এ পর্যন্ত ৯২ হাজারের বেশি মানুষ প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন, মারা গেছেন অন্তত ৬৭০ জন।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park