1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
April 16, 2024, 1:12 am

পাকিস্তানি এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের লম্বা ক্যারিয়ার দেখছেন হগ

  • প্রকাশিত : বুধবার, আগস্ট ২৬, ২০২০
  • 413 বার পঠিত

স্পোর্টস ডেস্ক: অভিষেক হয়েছে সেই ২০১৫ সালে। এতদিনে ক্যারিয়ার দাঁড়িয়ে যাওয়ার কথা ছিল মোহাম্মদ রিজওয়ানের। কিন্তু মাঝে হঠাৎ দল থেকে ছিটকে পড়েন। উইকেটরক্ষকের পদ একটা, সরফরাজ আহমেদ অধিনায়ক থাকলে রিজওয়ানের জায়গা হবে কিভাবে!

সেই সরফরাজ ছিটকে পড়াতেই আবার কপাল খুলল রিজওয়ানের। ২৮ বছর বয়সী এই উইকেটরক্ষক ব্যাটসম্যান এবার জায়গাটা শক্ত করে ধরলেন। ইংল্যান্ডের মাটিতে তিন টেস্টের সিরিজে পাকিস্তানের সিরিজসেরা ক্রিকেটার হয়েছেন তিনি।

চাপের মুখে ব্যাটিং কিংবা উইকেটের পেছনে বিশ্বস্ত গ্লাভস-দুই ভূমিকাতেই দারুণ সফল ছিলেন রিজওয়ান। সিরিজে ৪০.২৫ গড়ে করেন ১৬১ রান। সঙ্গে পাঁচটি ক্যাচ আর একটি স্ট্যাম্পিংও ছিল।

এই রিজওয়ানের সামনে লম্বা ক্যারিয়ারই দেখছেন অস্ট্রেলিয়ার সাবেক স্পিনার ব্র্যাড হগ। বুধবার এক টুইটে পাকিস্তানের উইকেটরক্ষক এই ব্যাটসম্যানের ভূয়সী প্রশংসা করেন তিনি।

হগ লিখেন, ‘মনে হচ্ছে স্ট্যাম্পের পেছনে লম্বা ক্যারিয়ার হবে রিজওয়ানের। এই সিরিজে তার কিপিং এবং ব্যাটিং উপভোগ করেছি। বিরূপ কন্ডিশনে পারফর্ম করে দেখিয়েছে। কঠিন হলেও পাকিস্তানি নির্বাচকদের সিদ্ধান্তটা সঠিকই ছিল।’

সরফরাজ আহমেদ দলে সুযোগ পেলেও তাকে বাইরে রেখে রিজওয়ানকে খেলানোর ঝুঁকি নিয়েছেন পাকিস্তানের নির্বাচকরা। আস্থার প্রতিদানও দিয়েছেন এই ব্যাটসম্যান। প্রথম টেস্টে ২৭ আর ৯ রানে আউট হলেও সাউদাম্পটনের অ্যাগিয়াস বোলে দলের লড়াকু পুঁজি এনে দেয়ার পথে ৭২ রান করেন

।এছাড়া ড্র হওয়া টেস্টে এক ইনিংস ব্যাটিংয়ের সুযোগ পেয়ে ৫৩ রানের ইনিংস খেলেন রিজওয়ান, পাকিস্তানকে হারের ঝুঁকি থেকে বাঁচানোয় তার ছিল গুরুত্বপূর্ণ ভূমিকা। এমন পারফরম্যান্সের পর দীর্ঘ সময় দলে থাকার দাবিটা জোরালোই হলো উইকেটরক্ষক এই ব্যাটসম্যানের।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park