1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
April 19, 2024, 3:40 am

পাকিস্তান বিশ্বকাপ জার্সি পাল্টালো

  • প্রকাশিত : শনিবার, অক্টোবর ১৬, ২০২১
  • 175 বার পঠিত

বিশ্বকাপ শুরুর আগে বাবর আজমদের জার্সি নিয়ে কম বিতর্ক হয়নি। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ছবি ভাইরাল হয়। যেখানে দেখা যায়, পাকিস্তানের জার্সিতে আয়োজক হিসেবে ভারতের পরিবর্তে সংযুক্ত আরব আমিরাতের নাম।

তবে শনিবার (১৬ অক্টোবর) অফিশিয়ালি নিজেদের বিশ্বকাপ জার্সি উন্মোচন করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যেখানে দেখা যাচ্ছে, আয়োজক হিসেবে ভারতের নামই রয়েছে।

এরপরই ভারতীয় সংবাদমাধ্যমে নতুন করে প্রশ্ন উঠেছে, তবে কি সমালোচনার মুখে পিছু হটলো বাবর আজমরা!

করোনার কারণে ভারত থেকে এবারের আসর সরে যাওয়ায় সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে যৌথভাবে বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছে ওমান। তবে স্বাগতিক থাকছে ভারতই। আর টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক হিসেবে অংশগ্রহণকারী প্রতিটি দেশের জার্সিতে রীতি অনুসারে আয়োজক দেশের নাম থাকার কথা।

সেই রেওয়াজ মেনে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করতে যাওয়া দলগুলো তাদের জার্সিতে আয়োজক দেশ হিসেবে ভারতের নাম লেখলেও পাকিস্তানের জার্সিতে ভারতের নাম না থাকায় বিতর্ক দানা বেধেছিলো। অবশেষে নিজেদের জার্সি উন্মোচন করে সেই বিতর্কে পানি ঢাললো পাক বোর্ডই।

এদিকে, টি-টোয়েন্টি বিশ্বকাপে বহুল প্রতীক্ষিত ভারত-পাকিস্তানের ম্যাচ আগামী ২৪ অক্টোবর অনুষ্ঠিত হবে। আর এ ম্যাচকে ঘিরে চলছে দুই প্রতিদ্বন্দ্বীর কথার লড়াই। বিশ্বকাপের মঞ্চে এখনো পর্যন্ত ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। তবে এবার বিরাট কোহলিদের হারিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করতে চায় বাবর আজমরা। পাক অধিনায়কের মতে, ২৪ অক্টোবরের মহারণে চাপে থাকবেন বিরাটরাই।

সম্প্রতি পাক অধিনায়ক বাবর বলেন, ‘আমার মনে হয় আমাদের থেকে বেশি চাপে থাকবে ভারতই। তবে আমরা ভারতের বিপক্ষে জয় দিয়েই এবারের বিশ্বকাপ মিশন শুরু করতে চাই।’

২০১৯ এর ওয়ানডে বিশ্বকাপের পর সংযুক্ত আরব আমিরাতেই প্রথমবার মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। দীর্ঘদিন ধরেই রাজনৈতিক অস্থিরতার কারণে ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজও বন্ধ রয়েছে। তাই আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) আয়োজিত কোনো টুর্নামেন্ট ছাড়া দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মুখোমুখি হওয়ার সুযোগ থাকে না।

সংযুক্ত আরব আমিরাতে খেলা হওয়ায় ‘ঘরের মাঠে’ খেলার সুবিধা পাবেন তারা। এমনটাই দাবি বাবরের। তিনি বলেন, ‘টিম ইন্ডিয়ার বিপক্ষে প্রতীক্ষিত এই ম্যাচটা জেতার জন্য আমরা শতভাগ দেব।’

ভারতের সঙ্গে ম্যাচটি নিয়ে পাক অধিনায়ক বাবর আজম বলেন, ‘দুই দলের ম্যাচটি নিয়ে সবার উত্তেজনা টের পাচ্ছি। আমরাও ভারতের বিপক্ষে মাঠের লড়াইয়ে নামতে মুখিয়ে আছি। আমাদের খেলোয়াড়রা এই প্রতিযোগিতায় নিজেদের মেলে ধরতে চায়। ক্রিকেটের এই সংক্ষিপ্ত সংস্করণে আবারও নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করতে চায়।’ এর আগে বাবরের মতোই পাকিস্তানকে এগিয়ে রেখেছিলেন পাকিস্তানের সাবেক কিংবদন্তিরাও।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park