1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০২:৫৭ অপরাহ্ন

ফিঞ্চ-ওয়েডের ব্যাটে জয় অস্ট্রেলিয়ার

  • প্রকাশিত : বুধবার, ৫ অক্টোবর, ২০২২
  • ৬৯ বার পঠিত

অধিনায়ক অ্যারন ফিঞ্চের হাফ-সেঞ্চুরি ও শেষ দিকে ম্যাথু ওয়েডে ফিনিশিংয়ে জয় দিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু করলো বিশ^ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।
আজ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিক অস্ট্রেলিয়া ৩ উইকেটে হারিয়েছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে। এই জয়ে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অসিরা।
কারারা ওভালে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্বান্ত নেয় অস্ট্রেলিয়া। দ্বিতীয় ওভারে ওপেনার জনসন চার্লসকে হারালেও, দ্বিতীয় উইকেটে ২৫ বলে ৩৪ রানের জুটি গড়েন আরেক ওপেনার কাইল মায়ার্স ও ব্রান্ডন কিং। মায়ার্স ৩৯ ও কিং ১২ রান করে আউট হন।
ওয়েস্ট ইন্ডিজের মিডল-অর্ডারেও বড় ইনিংস ছিলো না কোন ব্যাটারের। অস্ট্রেলিয়ান পেসার জশ হ্যাজেলউড-প্যাট কামিন্স ও মিচেল স্টার্কের তোপে ১০৬ রানে সপ্তম উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। তবে অষ্টম ও নবম উইকেট জুটিতে ৩৯ রান আসলে সম্মানজনক স্কোর পায় ওয়েস্ট ইন্ডিজ।
শেষ দিকে জেসন হোল্ডার ৭ বলে ১৩, ওডিন স্মিথ ১৭ বলে ২৭ রান করেন। এছাড়া রেইমন রেইফার ১৯ রান করেন। ফলে ২০ ওভারে ৯ উইকেটে ১৪৫ রানের মামুলি সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ। হ্যাজেলউড ৩৫ রানে ৩টি ও কামিন্স-স্টার্ক ২টি করে উইকেট নেন।
১৪৬ রানের লক্ষ্যে ২ ওভারেই মধ্যে ২ উইকেট হারায় অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার ৬ বলে ১৪ ও মিচেল মার্শ ৩ রান করে ফিরেন। সদ্যই ভারতের মাটিতে ব্যাট হাতে ঝড় তোলার ক্যামেরুন গ্রিন আজ করেন ১০ বলে ১৪ রান।
২ রানের ব্যবধানে গ্রিনসহ গ্লেন ম্যাক্সওয়েল ও টিম ডেভিডকে হারিয়ে মহা বিপদেই পড়ে যায়  অস্ট্রেলিয়া। এক পর্যায়ে ৫৮ রানেই ৫ উইকেট হারায় তারা। এতে ম্যাচ জয়ের স্বপ্ন দেখতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। ম্যাক্সি-ডেভিড খালি হাতে ফিরেন।
বিপর্যয়ের মুখে থাকা অস্ট্রেলিয়াকে রক্ষা করেন  চার নম্বরে নামা অধিনায়ক ফিঞ্চ ও ওয়েড জুটি। দ্রুত পরিস্থিতির সাথে মানিয়ে নিয়ে অস্ট্রেলিয়ার রানের চাকা সচল করেন তারা।
১৬তম ওভারের প্রথম বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১৮তম হাফ-সেঞ্চুরির স্বাদ নেন ফিঞ্চ। ফিঞ্চের হাফ-সেঞ্চুরির সাথে ওয়েডের ব্যাটিং দৃঢ়তায় জয়ের পথ পেয়ে যায় অস্ট্রেলিয়া। ১৭ ওভার শেষে অসিদের রান ৫ উইকেটে ১২৭। শেষ ৩ ওভারে ১৯ রান দরকার পড়ে অসিদের।
এরপর ১৮তম ও ১৯তম ওভারে ফিঞ্চ ও কামিন্সকে হারিয়ে ৪ রান করে পায় অস্ট্রেলিয়া। ৫৩ বলে ৬টি চারে ৫৮ রান করেন স্বাগতিক অধিনায়ক। ৪ রান করেন কামিন্স। ওয়েডের সাথে ষষ্ঠ উইকেটে ৫৬ বলে ৬৯ রান তুলেন ফিঞ্চ।
পরপর দুই ওভারে ফিঞ্চ ও কামিন্সকে হারানোয় শেষ ওভারে জিততে ১১ রান দরকার পড়ে অস্ট্রেলিয়া। স্টার্ককে নিয়ে শেষ ওভারের প্রথম পাঁচ বলে ১টি চারে ১১ রান তুলে অস্ট্রেলিয়ার জয় নিশ্চিত করেন ওয়েড। ৫টি চারে ২৯ বলে অপরাজিত ৩৯ রান করেন ওয়েড। ৪ বলে ৬ রানে অপরাজিত থাকেন  স্টার্ক।
ওয়েস্ট ইন্ডিজের শেলডন কটরেল-আলজারি জোসেফ ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন ফিঞ্চ।
আগামী ৭ অক্টোবর ব্রিজবেনে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park