1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
April 14, 2024, 4:46 pm
সংবাদ শিরোনাম :

বঙ্গবন্ধু ক্রীড়াসেবী ফাউন্ডেশনে প্রধানমন্ত্রীর অনুদানের চেক

  • প্রকাশিত : শনিবার, আগস্ট ২২, ২০২০
  • 378 বার পঠিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতমাসে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনে ১০ কোটি টাকা অনুদান দিয়েছেন। সেই ১০ কোটি টাকার চেক বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ তহবিলে হস্তান্তর করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

ক্রীড়া প্রতিমন্ত্রীর কাছ থেকে প্রধানমন্ত্রীর অনুদানের চেক গ্রহণ করেন বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের সেক্রেটারি মোশারফ হোসেন মোল্লা। ইতিমধ্যেই এই বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের পক্ষ থেকে ক্রীড়া ব্যক্তিত্বদের ভাতা প্রদান শুরু হয়েছে।

গত ৯ জুলাই বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের বোর্ড সভায় ১ হাজার ১৫০ জন ক্রীড়া ব্যক্তিত্বকে বছরব্যাপী ভাতা প্রদানের সিদ্ধান্ত হয়েছিল। যাদেরকে মাসে দুই হাজার টাকা করে বছরে ২৪ হাজার টাকা প্রদান করা হবে।

করোনাভাইরাসে সবকিছু বন্ধ হওয়ার পর থেকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপির উদ্যোগে দেশের অসচ্ছল ক্রীড়াবিদদের নানাভাবে সহযোগিতা কার্যক্রম চলছে। ফেডারেশনগুলোর কাছ থেকে তালিকা এনে ১ হাজার জন ক্রীড়াবিদকে দেয়া হয়েছিল ১০ হাজার টাকা করে। তারপর অর্থ মন্ত্রণালয় থেকে ৩ কোটি টাকা বরাদ্দ এনে প্রতিটি জেলা থেকে ৪৫ জন এবং প্রতিটি বিভাগ থেকে ১০ করে ক্রীড়া ব্যক্তিত্বকে দিয়েছেন ৭ হাজার টাকা করে।

সহযোগিতার সেই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের মাধ্যমে ১ হাজার ১৫০ জনকে বছরব্যাপী ভাতা দিয়েছেন ফাউন্ডেশনের চেয়ারম্যান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘স্বাধীনতার পরই অসচ্ছল ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের কল্যাণে এ ফাউন্ডেশনটি গড়েছিলেন সর্বকালের সেরা বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতির পিতার স্মৃতিবিজড়িত এ ফাউন্ডেশনটি সবসময় ক্রীড়াবিদদের পাশে রয়েছে। প্রধানমন্ত্রী এই কল্যাণ ফাউন্ডেশনে অনুদান দেয়ায় আমি তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

প্রধানমন্ত্রীর দেয়া এই ১০ কোটি টাকা স্থায়ী আমানত হিসেবে রেখে তার লভ্যাংশ থেকে অসহায় ক্রীড়া ব্যক্তিত্বদের সহায়তা করা হবে বলে জানিয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park