1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
July 15, 2024, 3:19 am
সংবাদ শিরোনাম :
‘আমার শপিং বা বেড়ানোর কিছু নেই, তাই তাড়াতাড়ি দেশে চলে আসি’ পানি আটকে রেখেছে ভারত, তারাই তিস্তা প্রকল্প বাস্তবায়ন করুক বাংলা‌দেশ থে‌কে ৩ হাজার কর্মী নে‌বে ইউ‌রো‌পের চার দেশ রাজাকারের নাতিরা সব পাবে, মুক্তিযোদ্ধার নাতিপুতিরা কিছুই পাবে না? ‘রোহিঙ্গা প্রত্যাবাসনে সহযোগিতার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছে চীন’ প্রধানমন্ত্রী তরুণ প্রজন্মের জন্য সম্ভাবনার দ্বার খুলে দিয়েছেন নরেন্দ্র মো‌দির সাক্ষাৎ পে‌লেন হাছান মাহমুদ সর্বজনীন পেনশন প্রত্যয় স্কিম: শিক্ষক আন্দোলন ও বাংলাদেশের শিক্ষাব্যবস্থার ভবিষ্যৎ জামালপুরে আবারও বাড়ছে পানি, বানভাসিদের দুর্ভোগ রোহিঙ্গা প্রত্যাবাসন: ইতিবাচক মনোভাব মিয়ানমারের পররাষ্ট্রমন্ত্রীর

বাংলাদেশকে ‘‘শান্তির জনপদ’’ হিসেবে গড়ে তুলতে চাই- পররাষ্ট্রমন্ত্রী

  • প্রকাশিত : মঙ্গলবার, ডিসেম্বর ২২, ২০২০
  • 187 বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেন, বাংলাদেশকে আমরা সারা বিশ্বের মধ্যে ‘‘শান্তির জনপদ’’ হিসেবে গড়ে তুলতে চাই। বঙ্গবন্ধু সবসময় শান্তির ওপর গুরুত্বারোপ করেছেন এবং বাংলাদেশের জনগণও সবসময় শান্তিপ্রিয়। বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন এই বিষয়টি আমরা সারা বিশ্বে তুলে ধরতে চাই।

‘বিজয় দিবসের চেতনা ও আজকের বাংলাদেশ’ শীর্ষক এক ভার্চুয়াল আলোচনা সভায় গতকাল পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

বঙ্গবন্ধু ফাউন্ডেশন আয়োজিত এ আলোচনা সভায় ড. মোমেন বলেন, অনেকে বাংলাদেশকে দারিদ্র্যক্লিষ্ট, সাইক্লোনক্লিষ্ট, দুর্নীতি পরায়ন দেশ হিসেবে ব্রান্ডিং করেন। কিন্তু বাংলাদেশ এখন অপার সম্ভাবনার দেশ, অর্থনৈতিক উন্নয়নের রোল মডেল, দুর্যোগ মোকাবিলার প্রস্তুতিতে প্রথম, নারীর ক্ষমতায়নে নক্ষত্র। আমাদের দেশে বিনিয়োগে ‘Return of Investment’ প্রতিবেশী রাষ্ট্রের তুলনায় অনেক বেশি। সুতরাং বিদেশিরা এখানে বিনিয়োগ করলে উভয় পক্ষ লাভবান হবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, পদ্মাসেতু আমাদের জন্য আরেকটি বড় বিজয়। সকল ষড়যন্ত্র মোকাবিলা করে প্রধানমন্ত্রীর দৃঢ়তার কারণে নিজেদের অর্থে পদ্মা সেতু তৈরি করতে সক্ষম হয়েছি। বর্তমানে বাংলাদেশে শেখ হাসিনার কোন বিকল্প নাই। প্রধানমন্ত্রীর নির্দেশিত পথে চলতে পারলে অবশ্যই আমরা আমাদের স্বপ্ন ‘‘সোনার বাংলা’’ গড়ে তুলতে পারবো।তিনি বলেন, আমরা জনবান্ধব, ব্যবসা-বান্ধব, দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ে তুলতে চাই। দুর্নীতি রোধে ডিজিটাল প্রযুক্তি ব্যাপকভাবে সাহায্য করছে।

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ব্যাপারে নজর রাখার জন্য প্রবাসী বাংলাদেশিদের প্রতি পররাষ্ট্রমন্ত্রী আহবান জানান।। তিনি বলেন, বিভিন্ন দেশে বঙ্গবন্ধুর কয়েকজন পলাতক খুনিরা রয়েছে।এবিষয়ে বঙ্গবন্ধু ফাউন্ডেশন ইতিমধ্যে আমেরিকা ও কানাডায় ‘‘সিগনেচার ক্যাম্পেইন’’ শুরু করেছে। তারা সিগনেচার সংগ্রহ করে ওই সমস্ত সরকারের কাছে পৌঁছে দিচ্ছে।

ভার্চুয়াল এ সভায় সংযুক্ত ছিলেন শেখ পরিবারের প্রবীণতম সদস্য শেখ কবির হোসেন, গণপূর্ত মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শহীদুল্লাহ খন্দকার, বাংলাদেশ মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান কাজী রিয়াজুল হক এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক এডভোকেট নুরুল ইসলাম ঠান্ডু ও নির্বাহী সভাপতি এডভোকেট মশিউর মালেক।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
© All rights reserved © 2024 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park