1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
February 26, 2024, 3:41 pm

বাইডেন-পুতিন বৈঠকের প্রথম দফা শেষ

  • প্রকাশিত : বুধবার, জুন ১৬, ২০২১
  • 255 বার পঠিত

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বহুল প্রতিক্ষীত বৈঠকের প্রথম দফা শেষ হয়েছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দ্য গার্ডিয়ান।

হোয়াইট হাউজ প্রেস উইংয়ের বরাতে জানা যায়, প্রথম দফার বৈঠকটি সংক্ষিপ্ত আকারে করা হয়েছে। দেড় ঘণ্টা ধরে দুই নেতা নিজেদের মধ্যে একান্ত আলোচনা করেছেন বলে জানা গেছে। এসময় তাদের সঙ্গে উপস্থিত ছিলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ব্লিঙ্কেন ও রাশিয়ান পররাষ্ট্রমন্ত্রী সার্জেই লাভরোভ।

বাইডেন-পুতিন বৈঠক শুরু, হতে পারে ৪-৫ ঘণ্টা

জানা যায়, প্রথম দফার বৈঠকটি সংক্ষিপ্ত হলেও পরের বৈঠকটি দীর্ঘ হবে। সেখানে বাইডেন ও পুতিন উভয়ের একাধিক পরামর্শক যোগ দেবেন। ধারণা করা হচ্ছে তাদের বৈঠকটি সব মিলিয়ে ৪ থেকে ৫ ঘণ্টা দীর্ঘ হতে পারে।

বৈঠকের জন্য গতকাল রাতে জেনেভায় পৌছেছেন বাইডেন। আর আজ স্থানীয় সময় দুপুর ১২টায় সেখানে পৌছেছেন পুতিন। উভয়কেই স্বাগতম জানিয়েছেন সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট গাউ পারমেলিন। বৈঠকের জন্য বিমানবন্দর থেকে জেনেভার ভিলা লা ফ্রেঞ্জে সরাসরি চলে যান পুতিন। তারপরেই সেখানে উপস্থিত হন বাইডেন।

বৈঠক শুরুর আগে বাইডেন ও পুতিনকে পাশে নিয়ে সাংবাদিকদের উদ্দেশ্যে পারমেলিন বলেন, আশা করছি এই বৈঠক ফলপ্রসু হবে। উভয় দেশেই এতে লাভবান হবে। জেনেভা পৃথিবীর শান্তির শহর। আশা করছি এখান থেকে বিশ্বশান্তির জন্য কিছু বের হয়ে আসবে।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park