1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৮:৪৮ অপরাহ্ন

বিভিন্ন বিশ্ববিদ্যালয় এলামনাই’র সম্মিলিত উদ্যোগে একুশ ২০২৩ পালনের লক্ষ্যে মতবিনিময় সভা

  • প্রকাশিত : সোমবার, ৯ জানুয়ারি, ২০২৩
  • ৬১ বার পঠিত

নিউইয়র্কস্থ বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের এলামনাই সংগঠনের সম্মিলিত উদ্যোগে মহান একুশ ২০২৩ পালনের লক্ষ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় গত শুক্রবার। জ্যাকসন হাইটসের নবান্ন রেষ্টুরেন্টে অনুষ্ঠিত এ সভায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের এলামনি ও প্রতিনিধিরা অংশ নেন। খোলামেলা আলোচনার সিদ্ধান্তে বলা হয়, একক কোন বিশ্ববিদ্যালয়ের নামে নয়। সকল বিশ্ববিদ্যালয়ের সমমর্যাদা ও সম অংশদারিত্বে এলামনাইগুলো ঐক্যবদ্ধভাবে মুক্তযুদ্ধের চেতনায় আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালন করবে ২১ ফেব্রয়ারি। ২০ ফ্রেব্রুয়ারি বিকেল থেকে একুশ স্মরনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হবে। একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে শহীদদের স্মরণে নির্মিত অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করবে। এতে বিভিন্ন বিশ্ববিদ্যালয় এলামানাই ও প্রবাসের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন অংশ নেবে।
আগামী ১৩ জানুয়ারি শুক্রবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের এলামনাই’র প্রতিনিধিরা আবার বৈঠকে বসবেন। এতে ৬ জানুয়ারির সভায় অনুপস্থিত অন্যান্য বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদেরও আমন্ত্রন জানানোর সিদ্ধান্ত গৃহীত হয়। ১৩ জানুয়ারির সভায় সম্মিলিত বিশ্ববিদ্যালয় এলামনাইগুলো একটি স্টিয়ারিং ও উপদেষ্টা কমিটি গঠিত হবে। প্রনয়ণ করা হবে একুশসহ বিভিন্ন জাতীয় দিবস ও অন্যান্য অনুষ্ঠান আয়োজনের নীতিমালার খসড়া ।

৬ জানুয়ারির মত বিনিময় সভায় বৈঠকের উদ্দেশ্য নিয়ে স্বাগত বক্তব্য রাখেন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের এলামনি কবির কিরন । এরপর খোলামেলা আলোচনায় অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাসির আলী খান পল, মিনহাজ আহমেদ সাম্মু, ফেরদৌস খান, বিদ্যুৎ সরকার, সেলিম আহমেদ, আফরোজা ইসলাম, নুরুল হক, আজিজুল হক মুন্না, সৈয়দা পারভিন আখতার পলি ও রওশন আরা কাজল, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের জাহাঙ্গীর ডিকেনস, মাহমুদ আহমেদ,এস এম ইকবাল ফারুক ,বিষ্ণু গোপ, আবু তালেব চান্দু, শামসুদ্দিন আজাদ, ও শিবলী সাদেক, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে মেহের কবির, মশিউর রহমান কামাল, সৈয়দ জুনায়েদ জাফরি, মাজহারুল ইসলাম মিরন , একেএম আজিজুল বারি তিতাস ও শামীম, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের মনোয়ারুল ইসলাম ও সেকেন্দার আলী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মো: হাসান ।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park