1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
June 14, 2024, 2:59 pm

বিমানের বহরে যুক্ত হচ্ছে অত্যাধুনিক ড্যাশ ৮-৪০০ ‘ধ্রুবতারা’

  • প্রকাশিত : সোমবার, নভেম্বর ২৩, ২০২০
  • 199 বার পঠিত

দূরবীন ডেস্কঃ বাংলাদেশ ও কানাডা সরকারের মধ্যে জিটুজি ভিত্তিতে ক্রয় করা তিনটি উড়োজাহাজের প্রথমটি আগামী ২৪ নভেম্বর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই উড়োজাহাজের নাম রেখেছেন ‘ধ্রুবতারা’।

বিমানের বহরে তিনটি ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজ যুক্ত হলে বিমান তার অভ্যন্তরীণ ও স্বল্প দূরত্বের আন্তর্জাতিক রুটগুলোতে আরও বেশি ফ্লাইট পরিচালনা সম্ভব হবে।

বিমানের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, কানাডার প্রতিষ্ঠান ডি হ্যাভিল্যান্ড নির্মিত অত্যাধুনিক নতুন ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজে সিট থাকবে ৭৪টি। হেপা ফিল্টার প্রযুক্তি মাত্র চার মিনিটেই উড়োজাহাজের ভেতরের বাতাস ব্যাকটেরিয়া, ভাইরাসসহ অন্যান্য জীবাণু থেকে মুক্ত হবে। এছাড়াও এ উড়োজাহাজে দুই আসনের মধ্যবর্তী বড় ফাঁকা জায়গা, এল ই ডি লাইটিং এবং প্রশস্ত জানালা থাকায় ভ্রমণ হবে আরামদায়ক ও আনন্দময়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নতুন উড়োজাহাজটিসহ বহরে উড়োজাহাজের সংখ্যা হবে ১৯। এর মধ্যে ১৪টি নিজস্ব এবং পাঁচটি লিজ নেওয়া। নিজস্ব ১৪টির মধ্যে বোয়িং ৭৭৭-৩০০ ইআর চারটি, বোয়িং ৭৮৭-৮ চারটি, বোয়িং ৭৮৭-৯ দুইটি, বোয়িং ৭৩৭ দুইটি এবং ড্যাশ-৮ দুইটি।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park