1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
April 19, 2024, 3:10 am

ভারতে করোনায় মৃত্যু অর্ধলাখ ছাড়াল

  • প্রকাশিত : সোমবার, আগস্ট ১৭, ২০২০
  • 351 বার পঠিত

গত ২৪ ঘণ্টায় ৯ শতাধিক প্রাণহানির সঙ্গে ভারতে নভেল করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে। সোমবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, গত কয়েক দিনের তুলনায় করোনায় সংক্রমণ কিছুটা কমে এলেও মৃত্যুর গতি প্রায় একই।

যুক্তরাষ্ট্রের জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বলছে, ভারতে একদিনে ৫৭ হাজার ৯৮১ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে সোমবার। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ২৬ লাখ ৪৭ হাজার ছাড়িয়েছে। এই সময়ের মধ্যে মারা গেছেন অন্তত ৯৪১ জন; যা আগের দিনের তুলনায় বেশি। দেশটিতে করোনায় মারা গেছেন মোট ৫০ হাজার ৯২১ জন।

গত সপ্তাহে দেশটি করোনায় মৃত্যুর তালিকায় ব্রিটেনকে পেছনে ফেলে চতুর্থ স্থানে উঠে আসে ভারত। বিশ্বে এই মুহূর্তে করোনা মৃত্যুতে ভারতের আগে রয়েছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং মেক্সিকো।

মৃত্যুতে বিশ্বে চতুর্থ স্থানে থাকলেও বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ জনসংখ্যার এই দেশটি করোনা সংক্রমণে তৃতীয় স্থানে রয়েছে। বিশ্বে সর্বাধিক করোনা রোগী শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে (৫৫ লাখ ৬৭ হাজারের বেশি); এরপরই আছে ব্রাজিল (৩৩ লাখ ৪০ হাজারের বেশি)।

অনেক বিশেষজ্ঞের আশঙ্কা, ভারতে সরকারিভাবে করোনা সংক্রমণ এবং মৃত্যুর যে পরিসংখ্যান প্রকাশ করা হচ্ছে বাস্তবে সেই সংখ্যা অনেক বেশি হতে পারে। ১৩০ কোটির বেশি মানুষের এই দেশে পর্যাপ্ত করোনা পরীক্ষা ও মৃত্যুর তথ্য যথাযথভাবে নথিভুক্ত না হওয়ায় এই আশঙ্কা করছেন তারা।

করোনায় প্রাণহানি বাড়লেও রোববার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক টুইট বার্তায় বলা হয়, বিশ্বে করোনাভাইরাসে সর্বনিম্ন মৃত্যুর হারের দেশগুলোর একটি ভারত। বর্তমানে ভারতে করোনায় মৃত্যু ২ শতাংশেরও কম।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের উৎপত্তি হওয়ার পর তা বিশ্বের দুই শতাধিক দেশে ছড়িয়েছে। বিশ্বজুড়ে এই ভাইরাসে আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা ক্রমান্বয়ে বাড়ছে। বিশ্বে করোনায় প্রাণহানি ৭ লাখ ৭০ হাজার ছাড়িয়েছে এবং আক্রান্ত হয়েছেন ২ কোটি ১৮ লাখের বেশি মানুষ।

সূত্র: রয়টার্স

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park