1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
April 14, 2024, 6:56 am

মাগুরায় সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা

  • প্রকাশিত : মঙ্গলবার, আগস্ট ২৩, ২০২২
  • 201 বার পঠিত

জেলায় আজ ‘বৃক্ষপ্রাণে প্রকৃতি-পতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’ শীর্ষক প্রতিপাদ্য নিয়ে শুরু হয়েছে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ মেলা।
আজ মঙ্গলবার দুপুর ১২টায় মাগুরা কালেক্টরেট চত্বরে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এ বৃক্ষ মেলা উদ্বোধন করেন মাগুরা-১ আসনের সংসদ সংসদ সদস্য এডভোকেট সাইফুজ্জামান শিখর।
জেলা প্রশাসক ড. আশরাফুল আলমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন মাগুরা-ঝিনাইদহ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খালেদা খানম।
কর্মসূচি উদ্বোধন করেন সামাজিক বন বিভাগের যশোর অঞ্চলের বিভাগীয় বন কর্মকর্তা এস এম সাজ্জাদ হোসেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাগুরা জেলা পরিষদের প্রশাসক পঙ্কজ কুমার কুন্ডু, জেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সুফি মো. রফিকুজ্জামান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু নাসির বাবলু।
আলোচনাসভা শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বিভিন্ন ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়। পরে প্রধান অতিথি এডভোকেট সাইফুজ্জামান শিখর এমপি কালেক্টরেট প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন।
মাগুরা জেলা প্রশাসন ও সামাজিক বনায়ন জোন সপ্তাহব্যাপি এ বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ মেলার আয়োজন করেছে। সপ্তাহব্যাপি এ মেলায় মোট ১১টি স্টলে জেলার বিভিন্ন নার্সারী মালিকরা নান প্রকার গাছের চারা প্রদর্শন ও বিক্রয় করছেন। মেলা চলবে আগামী ২৯ আগস্ট পর্যন্ত।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park