1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
April 17, 2024, 10:22 pm
সংবাদ শিরোনাম :
ইরান-ইসরায়েল উত্তেজনা: যুদ্ধ পরিস্থিতি মোকাবিলায় আগাম প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর রাতে যে এক ঘণ্টা বন্ধ থাকবে ইন্টারনেট পরিষেবা ৭১ বছর পর সূর্যের কাছে আসছে এই ধূমকেতু, দেখা যাবে বাংলাদেশ থেকেও ডেঙ্গু প্রতিরোধে মাসে ৫০ হাজার করে পাচ্ছেন কাউন্সিলররা বিচারপতিদের সমান সুযোগ-সুবিধা পাবেন নির্বাচন কমিশনাররা ইতিহাসগড়া সেঞ্চুরিতে বাটলারের অনন্য নজির  ‘ইন্টারনেট পাওয়া যায় না ঢাকার সরকারি মেডিকেলগুলোতে’ বুয়েট শিক্ষার্থী সানির মৃত্যু : তদন্ত প্রতিবেদন ১২ মে হঠাৎ সালমানের বাড়িতে মুখ্যমন্ত্রী শিন্ডে, কী নিয়ে কথা হল? নারায়ণগঞ্জে ভবন থেকে পড়ে চীনা নাগরিকের মৃত্যু

মেসির চেয়ে বেশি ব্যালন ডি’অর জিতেই অবসরে যেতে চান রোনালদো

  • প্রকাশিত : শনিবার, নভেম্বর ২৭, ২০২১
  • 158 বার পঠিত

বর্তমান বিশ্বের অন্যতম সেরা দুই ফুটবলার লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদো। মাঠের লড়াই কিংবা রেকর্ডবুক সবখানেই শ্রেষ্ঠত্বের লড়াইয়ে থাকেন এই দুই তারকা।

ফুটবলের সর্বোচ্চ ব্যক্তিগত ও সম্মানজনক পুরস্কার ব্যালন ডি’অর দেওয়ার বাকি আর মাত্র দু’দিন। এবারের আগে মেসি এই পুরস্কারটি জিতেছেন সর্বোচ্চ ছয়বার। অন্যদিকে, মেসির চেয়ে একবার কম অর্থাৎ পাঁচবার ব্যালন ডি’অর ঘরে তুলেছেন পর্তুগিজ ফুটবল রাজপুত্র ক্রিস্টিয়ানো রোনালদো।

এদিকে, ব্যালন ডি’অর বিজয়ীর নাম ঘোষণা করা প্রতিষ্ঠান ফ্রান্স ফুটবল সাময়িকীর প্রধান সম্পাদক প্যাসকেল ফেরে গণমাধ্যমকে জানিয়েছেন নতুন এক খবর। তিনি দাবি করেছেন, খোদ রোনালদো তাকে বলেছেন যে, মেসির চেয়ে বেশি ব্যালন ডি’অর জিতেই অবসর নিতে চান পর্তুগিজ এই ফরোয়ার্ড।

এদিকে, গুঞ্জন পিএসজির আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসির ঝুলিতে যাচ্ছে এবারের ব্যালন ডি’অর। আর সেটি হলে রেকর্ড সপ্তমবারের মতো পুরস্কারটি জিতবেন তিনি।

নিউইয়র্ক টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে প্যাসকেল ফেরে বলেন,‘রোনালদোর একমাত্র লক্ষ্য মেসির চেয়ে বেশি ব্যালন ডি’অর জিতে অবসর নেওয়া।’ তিনি বলেন, ‘আমি আপনাদের বিষয়টি বলছি, কারণ সে আমাকে এটা বলেছে।’

তবে এবার কে পুরস্কারটি পেতে যাচ্ছেন সে ব্যাপারে কোনো আভাস দেননি ফ্রান্স ফুটবল সাময়িকীর এই প্রধান। তিনি বলেন, এটি সর্বোচ্চ গোপনীয় একটি বিষয়। বিজয়ীরা এ ব্যাপারে অবগত না হওয়ার আগে আমি বিষয়টি জানাতে পারি না।

২৯ নভেম্বর ঘোষণা করা হবে এবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলারের নাম। তার আগেই স্কাই স্পোর্টসের ইতালিয়ান সাংবাদিক মাতেও মরেতো বলছেন, মেসিই জিতছেন এবারের ব্যালন ডি’অর। তার মতে, মেসি যে এই সম্মাননা জিতছেন সেই ব্যাপারে তার (মেসির) ঘনিষ্টজনেরা এখনই অবহিত হয়েছেন।

মাতেও আরও জানিয়েছেন, মেসি এই পুরস্কার ঝুলিতে নিচ্ছেন চেলসির ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনহো ও বায়ার্ন মিউনিউখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেওয়ানডোস্কিকে পেছনে ফেলে।

এ বছরের অক্টোবরের শুরুর দিকে ব্যালন ডি’অর পুরস্কারের জন্য ৩০ ফুটবলারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়। তাতে মেসি ছাড়াও আছেন রবার্ট লেওয়ানডোস্কি, জর্জিনহো, ক্রিস্টিয়ানো রোনালদো, এনগোলো কান্তে, লুকাকু, পেদ্রী, জিয়ানলুইজি দোন্নারুমা, নেইমার, লিওনার্দো বোনোচ্চি, জর্জিয়ো চিল্লিনি, সিমন কাযার, রুবেন ডায়াস, ম্যাসন মাউন্ট, ব্রুনো ফার্নান্দেজ, লুকা মদ্রিচ, পিল ফোডেন, রিয়াদ মাহরেজ, আরলিং হল্যান্ড, হ্যারি কেন, করিম বেনজেমা, রহিম স্টার্লিং, লাওতারো মার্টিনেজ, মোহাম্মদ সালাহ এবং কিলিয়ান এমবাপ্পে।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park