1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
June 21, 2024, 6:12 pm

মোদির বাংলাদেশ সফর নিশ্চিত

  • প্রকাশিত : শুক্রবার, মার্চ ৬, ২০২০
  • 444 বার পঠিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরে আসবেন। আজ বৃহস্পতিবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় আনুষ্ঠানিকভাবে এ কথা ঘোষণা করেছে।

আগামী ১৭ মার্চ থেকে শুরু হচ্ছে বছরব্যাপী বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন। ওই দিনের অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিশেষভাবে অনুরোধ করেছিলেন।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার বৃহস্পতিবার জানান, প্রধানমন্ত্রী মোদি সেই আমন্ত্রণ গ্রহণ করেছেন। তিনি এ উপলক্ষে ঢাকা সফর করবেন। তবে প্রধানমন্ত্রী মোদি কবে ঢাকা যাবেন ও কবে ফিরবেন, তা অবশ্য জানানো হয়নি।

মোদির ঢাকা সফর উপলক্ষে ভারতের পররাষ্ট্রসচিব হর্ষবর্ধন শ্রিংলা ২ ও ৩ মার্চ বাংলাদেশ সফর করেন। এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও আওয়ামী লীগের অন্য নেতা ও মন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছেন। শ্রিংলা দিল্লি ফেরার দুই দিনের মধ্যেই সরকারিভাবে প্রধানমন্ত্রী মোদির ঢাকা সফরের যাবতীয় জল্পনার অবসান ঘটল।

দিল্লি দাঙ্গার পরিপ্রেক্ষিতে মুজিব বর্ষে মোদির সম্ভাব্য বাংলাদেশ সফরকে নিয়ে বিতর্ক দেখা দেয়। ভারতের ক্ষমতাসীন দলের প্ররোচনায় এই দাঙ্গা—এমন অভিযোগ এনে বাংলাদেশে কেউ কেউ মোদির সফরের বিরোধিতা শুরু করেন। বাংলাদেশ সরকারের ওপর চাপও সৃষ্টির চেষ্টা হয়। তবে বাংলাদেশের ক্ষমতাসীন দলের নেতারা সেই সমালোচনার মুখে বলেছেন, মুক্তিযুদ্ধে ভারতের অবদান অসীম। মুজিববর্ষ উদযাপনে ভারতের সরকারপ্রধানকে আমন্ত্রণ জানানো বাংলাদেশের কর্তব্য।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park