1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
February 26, 2024, 3:03 pm

রাজধানীতে কোটি টাকার জাল নোটসহ ৩ জনকে গ্রেফতার করেছে ডিবি লালবাগ

  • প্রকাশিত : বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৫, ২০২২
  • 152 বার পঠিত

কোটি টাকা মূল্যমানের জাল নোটসহ ৩ জন জালনোটের কারবারিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা লালবাগ বিভাগ। গ্রেফতারকৃতদের নাম মোঃ মজিবুর রহমান, মোঃ শাকিল রহমান ওরফে আঃ রহমান ও মোঃ রাসেল উদ্দীন ওরফে রাসেল সরদার।

রাজধানীতে কোটি টাকার জাল নোটসহ ৩ জনকে গ্রেফতার করেছে ডিবি লালবাগ

বুধবার (১৪ সেপ্টেম্বর ২০২২) রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল ও গাজীপুর মহানগরের গাছা এলাকায় ধারাবাহিক অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করে গোয়েন্দা লালবাগ বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিম।

আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপির ডিবি কম্পাউন্ডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এ বিষয়ে বিস্তারিত জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ, বিপিএম (বার), পিপিএম (বার)। অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, বুধবার দুপুরে তেজগাঁও শিল্লাঞ্চল থানার কুনিপাড়া এলাকায় তিনজন জাল নোটের কারবারি জাল নোট বিক্রয়ের জন্য অবস্থান করছে মর্মে তথ্য পায় ডিবি লালবাগ।

এমন তথ্যের ভিত্তিতে উক্ত স্থানে অভিযান চালায় ডিবি। ডিবির উপস্থিতি টের পেয়ে পালানোর সময় মজিবুর, শাকিল ও রাসেলকে গ্রেফতার করা হয়। এসময় তাদের হেফাজত হতে ৬ লাখ টাকা মূল্যমানের জাল টাকা উদ্ধার করা হয়। পরবর্তী সময়ে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে গাজীপুর মহানগরের গাছা থানা এলাকায় অভিযান পরিচালনা করে আরও ৯৪ লাখ ২৫ হাজার জাল নোট ও জাল টাকা তৈরির কাজে ব্যবহৃত ১ টি ল্যাপটপ, ১ টি কালার প্রিন্টার, ২টি পারটেক্স বোর্ড, ৫টি ডাইসসহ অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

প্রথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি বলেন, গ্রেফতারকৃতদের প্রত্যেকের নামে একাধিক জাল টাকার মামলা রয়েছে। আসন্ন দুর্গা পূজাকে সামনে রেখে তারা এই বিপুল পরিমাণ জাল টাকা তৈরি করেছিল। তেজগাঁও শিল্পাঞ্চল থানায় রুজুকৃত মামলায় গ্রেফতারকৃতদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

গোয়েন্দা লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার রাজীব আল মাসুদ, বিপিএম এর দিক নির্দেশনায়, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হাসান আরাফাত, বিপিএম, পিপিএম এর তত্ত্বাবধানে সহকারী পুলিশ কমিশনার মধুসূদন দাসের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park