1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
July 19, 2024, 4:23 pm
সংবাদ শিরোনাম :
সামুদ্রিক সম্পদ আহরণে দেশি-বিদেশি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর অস্ত্র জমা দিয়েছি কিন্তু ট্রেনিং জমা দিইনি : মুক্তিযুদ্ধমন্ত্রী কোটা নিয়ে আনা লিভ টু আপিল দ্রুত শুনানির জন্য রোববার আবেদন করা হবে: এটর্নি জেনারেল মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে বিএনপি-জামায়াতের ইন্ধন রয়েছে:ওবায়দুল কাদের কোটার বিষয়ে আদালতকে পাশ কাটিয়ে কিছুই করবে না সরকার : আইনমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নের আহ্বান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নই আমাদের লক্ষ্য : প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সৌ‌দি রাষ্ট্রদূতের সাক্ষাৎ

রানের পাহাড় ডিঙাতে নেমে শুরুতেই বিপদে জিম্বাবুয়ে

  • প্রকাশিত : শুক্রবার, মার্চ ৬, ২০২০
  • 459 বার পঠিত

হারলেই হোয়াইটওয়াশ। এমন সমীকরণের ম্যাচে ৪৩ ওভারে ৩২৩ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই বিপদে সফরকারী জিম্বাবুয়ে। মাত্র ২৮ রানেই ওপেনার টিনাশে কামুনহুকামউইয়ে ও ব্রেন্ডন টেলরের উইকেট হারায় জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডে শুরুর আগের দিন সংবাদ সম্মেলনে অধিনায়ক হিসেবে শেষ ম্যাচ খেলার ঘোষণা দিয়েছিলেন মাশরাফি। হয়তো ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলছেন তিনি।

ইনিংসের প্রথম ওভারে বোলিংয়ে এসেই সাফল্য পান মাশরাফি। তার বলে কাট করতে গিয়ে উইকেটকিপার ব্যাটসম্যান লিটন দাসের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন টিনাশে কামুনহুকামউইকে।

এরপর দলীয় ২৮ রানে ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নামা অভিজ্ঞ ব্যাটসম্যান ব্রেন্ডন টেলরের উইকেট হারায় জিম্বাবুয়ে। মোহাম্মদ সাইফউদ্দিনের বলে মিঠুনের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন জিম্বাবুয়ের সাবেক এ অধিনায়ক।

লিটন-তামিমের জোড়া সেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ ৩২২

লিটন দাস ও তামিম ইকবালের জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৪৩ ওভারে ৩ উইকেটে ৩২২ রানের পাহাড় গড়ে টাইগাররা।

বিশাল রান সংগ্রহের পথে অনন্য অবদান রাখেন ওপেনার লিটন দাস। তিনি দেশের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ১৭৬ রানের ঝকঝকে ইনিংস খেলার পাশাপাশি তামিমের সঙ্গে উদ্বোধনী জুটিতে রেকর্ড গড়েন। দেশের হয়ে যে কোনো উইকেটে সর্বোচ্চ ২৯২ রানের জুটি গড়েন লিটন-তামিম।

শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে লিটন দাসকে সঙ্গে নিয়ে উদ্বোধনী জুটিতে রেকর্ড ২৯২ রানের জুটি গড়েন তামিম ইকবাল। দেশের হয়ে যেকোনো উইকেটে জুটির রেকর্ড গড়ার পথে তামিম ও লিটন দুজনেই তুলে নেন সেঞ্চুরি।

খেলা শুরু হওয়ার পর ৩৩.২ ওভারে কোনো উইকেট না হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে বাংলাদেশ। এরপর শুরু হয় বৃষ্টি। প্রায় দুই ঘণ্টা খেলা বন্ধ থাকার পর ফের যখন খেলা শুরু হয় তখন ম্যাচের ভাগ্য নির্ধারণ হয় ৪৩ ওভারে।

বৃষ্টির আগে ১০১ ও ৭৯ রানে অপরাজিত ছিলেন লিটন দাস ও তামিম ইকবাল। বৃষ্টির পর ফের ব্যাটিংয়ে নেমে রীতিমতো তাণ্ডব চালান লিটন দাস ও তামিম ইকবাল। দেশ সেরা ওপেনার তামিম ইকবাল ওয়ানডে ক্যারিয়ারের ১৩ এবং আন্তর্জাতিক ক্রিকেটে ২৩তম সেঞ্চুরি তুলে নেন।

তবে তামিম ইকবালকে ছাড়িয়ে নতুন উচ্চতায় পৌঁছে যান লিটন দাস। জাতীয় দলের এ তারকা ব্যাটসম্যান দেশের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রানের মাইলফলক স্পর্শ করেন।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
© All rights reserved © 2024 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park