1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
July 20, 2024, 4:20 am
সংবাদ শিরোনাম :
সামুদ্রিক সম্পদ আহরণে দেশি-বিদেশি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর অস্ত্র জমা দিয়েছি কিন্তু ট্রেনিং জমা দিইনি : মুক্তিযুদ্ধমন্ত্রী কোটা নিয়ে আনা লিভ টু আপিল দ্রুত শুনানির জন্য রোববার আবেদন করা হবে: এটর্নি জেনারেল মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে বিএনপি-জামায়াতের ইন্ধন রয়েছে:ওবায়দুল কাদের কোটার বিষয়ে আদালতকে পাশ কাটিয়ে কিছুই করবে না সরকার : আইনমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নের আহ্বান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নই আমাদের লক্ষ্য : প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সৌ‌দি রাষ্ট্রদূতের সাক্ষাৎ

‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার ২০১৮’ পেলো বিএটি বাংলাদেশ

  • প্রকাশিত : বুধবার, ডিসেম্বর ৩০, ২০২০
  • 326 বার পঠিত

দেশের শিল্পখাতের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখায় মর্যাদাপূর্ণ ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার ২০১৮’ এর প্রথম পুরস্কার পেলো ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ (বিএটি বাংলাদেশ)। সম্প্রতি রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির কাছে পুরস্কার হস্তান্তর করেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

বৃহৎ শিল্প ক্যাটাগরিতে বিএটি বাংলাদেশকে এই পুরস্কার প্রদান করা হয়েছে। পুরস্কারটি গ্রহণ করেন বিএটি বাংলাদেশের লিগ্যাল অ্যান্ড এক্সটার্নাল অ্যাফেয়ার্সের প্রধান মুবিনা আসাফ। এসময় মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ ভার্চুয়ালি উপস্থিত ছিলেন।

শিল্পখাতের উন্নয়নের মাধ্যমে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় মোট ৬টি ক্যাটাগরিতে ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার ২০১৮’ প্রদান করা হয়েছে। পুরস্কারটি দেশের শিল্প উন্নয়নে উল্লেখযোগ্য অবদান রাখার ক্ষেত্রে বিএটি বাংলাদেশের অব্যাহত প্রচেষ্টার গুরুত্বপূর্ণ একটি স্বীকৃতি।

বিএটি বাংলাদেশের লিগ্যাল অ্যান্ড এক্সটার্নাল অ্যাফেয়ার্স বিভাগের প্রধান মুবিনা আসাফ বলেন, এই সন্মানজনক পুরস্কার প্রদানের জন্য বাংলাদেশ সরকার বিশেষত শিল্প মন্ত্রণালয়কে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

তিনি আরো বলেন, বিএটি বাংলাদেশ প্রতিনিয়ত দক্ষ মানবসম্পদ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। বিগত ১০ বছরে আমরা প্রযুক্তিগত বিনিয়োগের পাশাপাশি নিয়মিতভাবে আমাদের কর্মীদের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণের প্রতি গুরুত্ব দিয়ে আসছি। এতে বিএটি বাংলাদেশ একটি বহুজাতিক কোম্পানি হওয়া সত্ত্বেও সম্পূর্ণ দেশীয় মেধাশক্তি দিয়ে সার্বিক কার্যক্রম পরিচালনা করতে পারছে। আমাদের এখানকার প্রায় ১ হাজার ৫০০ কর্মীর মধ্যে মাত্র তিনজন বিদেশি কাজ করছেন। উপরন্তু ৫০ জনেরও বেশি বাংলাদেশি বিএটি বাংলাদেশ থেকে এখন বিভিন্ন দেশে কর্মরত। অত্যন্ত গর্বের বিষয় যে শুধু কর্মকর্তাই নয়, বর্তমানে আমাদের কারখানার মেশিন অপারেটররাও নিয়মিতভাবে সিঙ্গাপুর, পোল্যান্ড, ইন্দোনেশিয়া ও পাপুয়া নিউগিনিতে সেই দেশের কর্মীদের প্রশিক্ষণ দিচ্ছেন।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
© All rights reserved © 2024 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park