1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
April 14, 2024, 5:47 pm
সংবাদ শিরোনাম :

লিটনের শতকে ২১ বছর আগের রেকর্ড ভাঙল বাংলাদেশ

  • প্রকাশিত : শুক্রবার, মার্চ ৬, ২০২০
  • 463 বার পঠিত

লিটন দাসের সেঞ্চুরি ও তামিম ইকবালের অর্ধশতকে ২১ বছর আগের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়েছে বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে ১৯৯৯ সালের ২৫ মার্চ ওপেনিং জুটিতে ১৭০ রান করেছিলো টাইগাররা, আজ তামিম-লিটন রেকর্ড ভেঙে দিলেন একই প্রতিপক্ষের বিপক্ষে। লিটন দাস ১১৪ বলে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩৩ ওভারে কোনো উইকেট না হারিয়ে ১৮২ রান। তামিম ৭৮ ও লিটন ১০০ রান নিয়ে ক্রিজে আছেন। তামিম ক্যারিয়ারের ৪৮তম অর্ধশতক তুলে নিয়েছেন।

বাংলাদেশের সেরা পাঁচ ওপেনিং জুটি (এই ম্যাচের আগে)

শাহরিয়ার হোসেন ও মেহরাব হোসেন- ১৭০, ১৯৯৯ সালে ঢাকায় জিম্বাবুয়ের বিপক্ষে

তামিম ইকবাল ও এনামুল হক বিজয়- ১৫৮, ২০১৪ সালে চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে

তামিম ইকবাল ও সৌম্য সরকার- ১৫৪, ২০১৫ সালে চট্টগ্রামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে

এনামুল হক বিজয় ও ইমরুল কায়েস- ১৫০, ২০১৪ সালে ঢাকায় পাকিস্তানের বিপক্ষে

তামিম-লিটনে দুর্দান্ত বাংলাদেশ

লিটন দাস ও তামিম ইকবাল শুরু থেকেই খেলছেন দুর্দান্ত। দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে বাংলাদেশ ২৮ তম বার শত রানের ওপেনিং জুটি দেখেছে। এর আগে সর্বশেষ ত্রিদেশীয় সিরিজে ডাবলিনে আয়ারল্যান্ডের বিপক্ষে শত রান পেরিয়েছিল লাল সবুজের প্রতিনিধিরা।

টসে হারলেন মাশরাফি

নিজের নেতৃত্বে শেষ ম্যাচে টস হারলেন মাশরাফি। টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে জিম্বাবুয়ে। মাশরাফি ৮৮ ম্যাচে টস করে জিতেছেন ৪৩টিতে আর হেরেছেন ৪৫টিতে। এই সিরিজের প্রথম দুটিতে টসে জিতলেও আজ শেষ ম্যাচে এসে টস ভাগ্য সহায় হয়নি তার।

একাদশে চার পরিবর্তন

বাংলাদেশ একাদশে এসেছে চার পরিবর্তন। বাদ পড়েছেন মুশফিকুর রহিম, নাজমুল হোসেন, শফিউল ইসলাম ও আল আমিন হোসেন। একাদশে ঢুকেছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও মুস্তাফিজুর রহমান। অভিষেক হয়েছে মোহাম্মদ নাইম শেখ ও আফিফ হোসেন ধ্রুবর।আফিফ ও নাইম হতে যাচ্ছেন বাংলাদেশের ১৩২ ও ১৩৩ তম ওয়ানডে ক্রিকেটার।

বাংলাদেশ একাদশ :

তামিম ইকবাল, লিটন দাস (উইকেটকিপার), নাইম শেখ, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park