1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
April 17, 2024, 8:55 pm
সংবাদ শিরোনাম :
ইরান-ইসরায়েল উত্তেজনা: যুদ্ধ পরিস্থিতি মোকাবিলায় আগাম প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর রাতে যে এক ঘণ্টা বন্ধ থাকবে ইন্টারনেট পরিষেবা ৭১ বছর পর সূর্যের কাছে আসছে এই ধূমকেতু, দেখা যাবে বাংলাদেশ থেকেও ডেঙ্গু প্রতিরোধে মাসে ৫০ হাজার করে পাচ্ছেন কাউন্সিলররা বিচারপতিদের সমান সুযোগ-সুবিধা পাবেন নির্বাচন কমিশনাররা ইতিহাসগড়া সেঞ্চুরিতে বাটলারের অনন্য নজির  ‘ইন্টারনেট পাওয়া যায় না ঢাকার সরকারি মেডিকেলগুলোতে’ বুয়েট শিক্ষার্থী সানির মৃত্যু : তদন্ত প্রতিবেদন ১২ মে হঠাৎ সালমানের বাড়িতে মুখ্যমন্ত্রী শিন্ডে, কী নিয়ে কথা হল? নারায়ণগঞ্জে ভবন থেকে পড়ে চীনা নাগরিকের মৃত্যু

সাকিব দলে ফিরেই বাজিমাত করলেন

  • প্রকাশিত : রবিবার, অক্টোবর ৩, ২০২১
  • 223 বার পঠিত

৯ ম্যাচ পর কলকাতা নাইট রাইডার্স একাদশে ফিরেছেন সাকিব আল হাসান। রোববার (৩ অক্টোবর) হায়দরাবাদের বিপক্ষে কেকেআরের গুরুত্বপূর্ণ ম্যাচে দলে ফিরেই বাজিমাত বিশ্বসেরা অলরাউন্ডারের।

এদিন হায়দরাবাদের ব্যাটাররা যখন কলকাতার বোলারদের ওপর চড়ে বসেছিল, ঠিক সে সময়ে অধিনায়ক মরগ্যান বল তুলে দেন সাকিবের হাতে।

ইনিংসের সপ্তম ওভারে নিজের প্রথম ওভারে অধিনায়কের আস্থার প্রতিদান দিয়ে মাত্র ৪ রান খরচ করেন সাকিব। এই ওভারেই পঞ্চম বলে দুর্দান্ত থ্রোতে রান আউট করেন হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসনকে, যিনি ২১ বলে ২৬ রান করে ভয়ংকর হয়ে ওঠার ইঙ্গিত দিচ্ছিলেন।

এরপর নবম ওভারে আবারও বল তুলে নেন সাকিব। এই ওভারেও দেন মাত্র ৪ রান। তবে এ ওভারেই প্রিয়াম গার্গের সহজ ক্যাচ মিস করেছেন নিজেই। তবে উইকেটের আক্ষেপ মিটে যায় ইনিংসের দশম ওভারে। এই ওভারের প্রথম বলেই স্ট্যাম্পিংয়ের শিকার হন অভিষেক শর্মা। আইপিএলের চলতি আসরের দ্বিতীয় পর্বে নিজের অভিষেক ম্যাচে উইকেট শিকার করা ওভারে মাত্র ২ রান খরচ করেন সাকিব।

এরপর নিজের চতুর্থ ও শেষ ওভারে ১০ রান খরচ করলেও বোলিং ফিগার ছিল দৃষ্টিনন্দন। ৪ ওভার বল করে ২০ রানের খরচায় সাকিব শিকার করেন একটি উইকেট। একক প্রচেষ্টায় করেন একটি রান আউটও।

এদিকে কলকাতার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নামা সানরাইজার্স হায়দরাবাদের ইনিংস শেষ হয়ে গেছে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১১৫ রানেই। জিততে হলে সাকিবদের করতে হবে ১১৬ রান। যা কোনো অঘটন না ঘটলে সহজেই টপকে যাওয়া সম্ভব।

এবারের আসরে এরই মধ্যে চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালস শেষ চারে (প্লে-অফ) উঠে গেছে। দুই দলেরই ১২ ম্যাচে ১৮ পয়েন্ট। অন্যদিকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে রয়েছে তৃতীয় স্থানে। তাদেরও শেষ চারে যাওয়া অনেকটাই পাকা।

এছাড়া প্লে-অফের দৌড়ে চতুর্থ দল হিসেবে কলকাতা নাইট রাইডার্স, পাঞ্জাব কিংস, রাজস্থান রয়্যালস এবং মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যে চলছে তুমুল লড়াই। কারণ রোববারের ম্যাচের আগে পয়েন্টের বিচারে চার দলেরই ১২ ম্যাচে পয়েন্ট ১০। যদিও নেট রানরেটের বিচারে সব চেয়ে ভাল অবস্থানে কেকেআর (+০.৩০২)। এরপর পাঞ্জাব (-০.২৩৬), রাজস্থান (-০.৩৩৭) এবং মুম্বাই (-০.৪৫৩)।

সানরাইজার্স এরই মধ্যে প্লে-অফের দৌড় থেকে ছিটকে গেলেও আজকের ম্যাচটি মহা গুরুত্বপূর্ণ কলকাতার জন্য। এ ম্যাচ হারলে অনেকটাই ভেঙে চুরমার হয়ে যাবে তাদের শেষ চারের স্বপ্ন। তবে মাঠের লড়াইয়ে নামার আগে কেকেআরের ভাবনায় অধিনায়ক ইয়ন মরগ্যানের বাজে ফর্মও। যদিও কোচ ব্রেন্ডন ম্যাককালাম এখনো পর্যন্ত তার প্রতি আস্থা অব্যাহত রেখেছে। কারণ তিনি মনে করেন ইংলিশ এই ব্যাটার ফর্মে ফিরে আসলে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park