1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
May 21, 2024, 6:23 am

সৌদি বিমানবন্দরে ড্রোন হামলার দাবি হুথি বিদ্রোহীদের

  • প্রকাশিত : মঙ্গলবার, মার্চ ২৩, ২০২১
  • 403 বার পঠিত

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে একটি বিমানবন্দরে ড্রোন হামলা চালানোর দাবি করেছে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। মঙ্গলবার (২৩ মার্চ) এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। বলা হয়েছে হুথি মুখপাত্র ইয়াহিয়া সারিয়া এ দাবি করেছেন। খবরে প্রকাশ, এক টুইটার পোস্টে সারিয়া লিখেছেন, যতদিন ইয়েমেনের ওপর অবরোধ চলবে ততদিন তাদের অপারেশন চলবে।

তবে আসলেই এ হামলা চালানো হয়েছে কিনা সে বিষয়ে মুখ খোলেনি সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট। এর আগে, গতকাল হুথিদের সাথে রাজনৈতিক সমঝোতার প্রস্তাব দেয় সৌদি কর্তৃপক্ষ। এর পরেই এ হামলা চালানোর দাবি উঠে এলো।

রয়টার্স আরও জানিয়েছে, হুথিদের প্রধান নেগোশিয়েটর বা আলোচক বলেছেন, সৌদি সমঝোতা প্রস্তাব তাদের চাহিদার সাথে সঙ্গতিপূর্ণ নয়। কারণ এতে আকাশ ও সমুদ্রপথে চলমান নিষেধাজ্ঞা সম্পূর্ণ বাতিলের কথা বলা হয়নি।

সৌদি প্রস্তাবে বলা হয়েছিল, যুদ্ধবিরতি করা হবে। এছাড়া সানা বিমানবন্দরের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হবে। একইসঙ্গে হোদেইদাহ বন্দরের মাধ্যমে হুথিদের জ্বালানি এবং খাদ্য আমদানির সুযোগ দেওয়া হবে।

২০১৫ সাল থেকে সৌদি নেতৃত্বাধীন জোটের সঙ্গে যুদ্ধ করছে ইরান-সমর্থিত হুথি বিদ্রোহীরা। তারা ইয়েমেনের রাজধানী সানা ও অন্যতম প্রধান শহর হোদেইদাহসহ উত্তর ইয়েমেন দখল করে আছে।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে ক্ষমতা গ্রহণ করার পরই মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ঘোষণা করেছিলেন, ইয়েমেনে সৌদি আরবের আক্রমণাত্বক অভিযানের পক্ষে নিজেদের সমর্থন প্রত্যাহার করবে যুক্তরাষ্ট্র। অর্থাৎ তারা সৌদিকে আর সমর্থন দেবে না।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park