1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
May 21, 2024, 7:28 am

৫৩৪ কোটি টাকার ৪ প্রকল্প অনুমোদন

  • প্রকাশিত : মঙ্গলবার, সেপ্টেম্বর ১৫, ২০২০
  • 410 বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: মোট ৫৩৪ কোটি ৩৪ লাখ টাকা ব্যয়ে ৪টি প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি একনেক।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সভাকক্ষে বৈঠক শুরু হয়। এতে গণভবন থেকে অনলাইনে সভায় যোগ দেন প্রধানমন্ত্রী।

২০২০-২১ অর্থবছরের অষ্টম একনেক সভায় চারটি প্রকল্প নিয়ে আলোচনা হয়। এর মধ্যে ১টি নতুন ও ৩টি পুরান প্রকল্প।

অনুমোদিত প্রকল্পের মধ্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের আরবান রেজিলিয়েন্স প্রকল্পে ব্যয় ধরা হয়েছে ১০৬ কোটি ৭৫ লাখ টাকা। এর মধ্যে সরকার বহন করবে ১৩ কোটি ৩৫ লাখ আর ঋণ থেকে নেয়া হবে ৯৩ কোটি ৪০ লাখ টাকা। এটি ১ম সংশোধিত প্রকল্প। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো উন্নয়ন প্রকল্পে ব্যয় ধরা হয়েছে ১৪৭ কোটি ১২ লাখ টাকা। পুরোটাই সরকার বহন করবে। এটিও সংশোধিত প্রকল্প। বাস্তবায়ন করবে শিক্ষা মন্ত্রণালয়। এটিও ১ম সংশোধিত প্রকল্প।

২০২ কোটি ৪ লাখ টাকা ব্যয় ধরা হয়েছে দেশীয় প্রজাতির মাছ ও শামুক সংরক্ষণ প্রকল্পে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীন প্রকল্পটি বাস্তবায়িত হবে। এই প্রকল্পের ব্যয়ও সরকার বহন করবে। এটি নতুন প্রকল্প। গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের অ্যাপ্রোচ সড়ক প্রশস্তকরণ প্রকল্পে ব্যয় ধরা হয়েছে ৭৮ কোটি ৪৩ লাখ টাকা। পুরোটাই সরকারি অর্থায়নে এটি বাস্তবায়ন করবে পরিবেশ, বন ও জরবায়ু পরিবর্তন মন্ত্রণালয়। এটি ২য় সংশোধিত প্রকল্প।

সভা শেষে সাংবাদিক সম্মেলনে সভার বিস্তারিত তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park