1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
May 24, 2024, 8:08 pm
সংবাদ শিরোনাম :

আজ ঘুরে দাঁড়াতে চায় কোহলিরা

  • প্রকাশিত : রবিবার, মার্চ ১৪, ২০২১
  • 335 বার পঠিত

মোতেরায় ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টুয়েন্টিতে বড় ব্যবধানে হারার পর পিচের ধরণ বুঝতে না পারাকে দায়ী করেছেন স্বাগতিক ভারতের অধিনায়ক বিরাট কোহলি। আজ একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টিতে মুখোমুখি হচ্ছে দুই দল। এই ম্যাচে গেমপ্ল্যান ঠিকভাবে বাস্তবায়ন করে জফ্রা আর্চারদের বিপক্ষে ঘুরে দাঁড়াতে চায় কোহলিরা।

শুক্রবার সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে টসে হেরে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের পেস আক্রমণের সামনে দাঁড়াতেই পারেনি ভারত। দলীয় ৩ রানে ২ উইকেট ও ২০ রানে তৃতীয় উইকেটের পতন হলে ব্যাটিং বিপর্যয়ের শঙ্কা দেখা দেয়। তবে মিডল অর্ডার ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার ৪৮ বলে ৬৭ রানের একটি ইনিংস খেললে ১২৪ রানের পুঁজি পায় স্বাগতিকরা। জবাবে মাত্র দুই উইকেট হারিয়ে এবং ২৭ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় সফরকারীরা। ইংল্যান্ডের হয়ে ৩২ বলে ৪৯ রান করেন ওপেনার জেসন রয়।

প্রথম ম্যাচে একাদশে পাঁচ পেসার নামিয়ে শুরুতেই তাক লাগিয়ে দিয়েছিল ইংল্যান্ড। মোতেরার পিচে সেই পেসাররা যখন ভারতীয় ব্যাটসম্যানদের কাবু করা শুরু করে, তখন অবিশ্বাসের মাত্রাটা আরও বেড়ে যায়। আর ভারতের স্পিননির্ভর বোলিং আক্রমণকেও মোকাবেলা করতে মোটেই বেগ পেতে হয়নি সফরকারীদের। নিজেদের ব্যর্থতাকে বিশ্লেষণ করতে গিয়ে পিচকে দোষারোপ করার পাশাপাশি গেমপ্ল্যান ঠিকভাবে বাস্তবায়ন করতে পারাকেও কাঠগড়ায় তুলেছিলেন কোহলি।

আজ অবশ্য তাদের গেমপ্ল্যানেই আসতে পারে পরিবর্তন। অক্ষর প্যাটেল ও ওয়াশিংটন সুন্দর, এই দুই স্পিনারের মধ্যে একজনকে বসিয়ে পেসার নভদীপ সাইনিকে একাদশে ডাকতে পারে ভারত। প্রথম ম্যাচে সহ-অধিনায়ক রোহিত শর্মাকে বিশ্রাম দেয় হলেও এই ম্যাচে আবার স্বাগতিকদের হয়ে ইনিংস শুরু করতে দেখা যেতে পারে তাকে।

পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে এখন ১-০ ব্যবধানে এগিয়ে আছে এউইন মরগানের ইংল্যান্ড।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park