1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
April 14, 2024, 5:42 pm
সংবাদ শিরোনাম :

জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদের সাক্ষাত

  • প্রকাশিত : সোমবার, অক্টোবর ১২, ২০২০
  • 232 বার পঠিত

জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ আজ (১২-১০-২০২০) সোমবার জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এইচিরো ওয়াশিয়োর সাথে তাঁর দপ্তরে সৌজন্য সাক্ষাত করেন।

জাপানে নিযুক্ত হওয়ায় প্রতিমন্ত্রী রাষ্ট্রদূতকে স্বাগত ও শুভেচ্ছা জানান। রাষ্ট্রদূত আহমদ প্রতিমন্ত্রী এইচিরো ওয়াশিয়োর সাথে কুশলাদি বিনিময় করেন এবং তাঁর সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। তাঁরা বাংলাদেশে জাপানী সহযোগিতা বৃদ্ধি, বিনিয়োগ ও ব্যবসা-বাণিজ্যের প্রসারসহ দুদেশের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ বলেন জাপান বাংলাদেশের পরীক্ষিত বন্ধু রাষ্ট্র এবং উন্নয়নের একনিষ্ঠ অংশীদার। বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে জাপানের উন্নয়নের মডেলের অনুসরণে গড়ে তুলতে চেয়েছিলেন উল্লেখ করে তিনি বলেন জাতির জনকের সেই স্বপ্নের বাস্তবায়নের লক্ষ্যে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আধুনিক, উন্নত ও প্রযুক্তিনির্ভর ডিজিটাল বাংলাদেশ গড়তে নিরলস কাজ করে যাচ্ছেন।

বাংলাদেশের বিভিন্ন প্রয়োজনে জাপান আমাদের পাশে থাকায় রাষ্ট্রদূত জাপান সরকারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। রাষ্ট্রদূত বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়ন, করোনা মহামারি প্রতিরোধ এবং রোহিঙ্গা সমস্যা সমাধানে জাপানের সক্রিয় সহযোগিতা কামনা করেন।

প্রতিমন্ত্রী এইচিরো বলেন, জাপান সর্বদা বাংলাদেশের পাশে ছিলো এবং ভবিষ্যতেও থাকবে। তিনি রোহিঙ্গা সমস্যা সমাধানেও জাপানের সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

বৈঠকে দূতাবাসের মিনিস্টার ড. জিয়াউল আবেদীন উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park