1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
April 16, 2024, 2:05 am

ট্রাম্পের বিরুদ্ধে মামলা করলো দুই ক্যাপিটল পুলিশ

  • প্রকাশিত : বুধবার, মার্চ ৩১, ২০২১
  • 241 বার পঠিত

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে দুইজন ক্যাপিটল পুলিশ মামলা করেছেন। গত ৬ ই জানুয়ারি ক্যাপিটল হিলে দাঙ্গায় উস্কানি দেয়ার অভিযোগে মঙ্গলবার (৩০ মার্চ) এ মামলা দায়ের করেন তারা ।

মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন এর বরাতে জানা যায়, ক্যাপিটল হিলে ওই দাঙ্গায় এক পুলিশ নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছে। পুলিশ কর্মকর্তা জেমস ব্লাসিংগেম ও সিডনি হ্যামবে বলেন, এই দাঙ্গার কারণে তারা শারীরিক ও মানসিকভাবে আহত হয়েছেন।

ট্রাম্পের উস্কানিতে এ দাঙ্গা হয়েছে বলে তারা অভিযোগ করেন।মামলার অভিযোগে বলা হয়, ট্রাম্পের উস্কানি, উৎসাহ, সহযোগিতা ও নির্দেশে বিদ্রোহী জনতা তাদের ওপর হামলা চালায়।

ব্লাসিংগেম ১৭ বছর ধরে ক্যাপিটল পুলিশ বাহিনীতে কাজ করছেন। দাঙ্গার দিন তিনি তার মাথা ও পিঠে আঘাত পান এবং তখন থেকে তিনি মানসিকভাবেও পর্যুদস্ত হয়ে পড়েন।

আফ্রিকান আমেরিকান এই কর্মকর্তা বলেন, ওই দিন তিনি ট্রাম্প সমর্থকদের বর্ণবাদী হামলার লক্ষ্য ছিলেন।হ্যামবে ক্যাপিটল বাহিনীতে কাজ করছেন ১১ বছর ধরে। ওইদিন তিনি হাত ও হাঁটুতে আঘাত পান। এ সময়ে তার মুখে ও শরীরে রাসায়নিক স্প্রে করা হয়। তারা উভয়ে ক্ষতিপূরণ হিসেবে প্রত্যেককে ৭৫ হাজার ডলার দেয়ার কথাও আদালতকে বলেন।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park