1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
May 21, 2024, 6:51 am

তালেবান আফগানিস্তানের স্বাধীনতা দিবসে যা বলল

  • প্রকাশিত : বৃহস্পতিবার, আগস্ট ১৯, ২০২১
  • 304 বার পঠিত

শক্তিশালী এবং অহংকারী’ আমেরিকা বিরুদ্ধে বিজয় ঘোষণার মধ্য দিয়ে আফগানিস্তানে ২০০ তম স্বাধীনতা বার্ষিকী উদযাপন করেছে তালেবান। ১৯১৯ সালের ১৯ আগস্ট ব্রিটিশ নিয়ন্ত্রণ থেকে মুক্ত হয় আফগানিস্তান। এরপর প্রতিবছর আফগানরা এই দিনটিকে ‘স্বাধীনতা দিবস’ হিসেবে পালন করে।

আফগানিস্তানের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে একটি বিবৃতি দিয়েছে তালেবান। এতে বলা হয়েছে, সকল প্রশংসা আল্লাহ-তায়ালার, আজ (১৯ আগস্ট) দিনটিকে আমরা ব্রিটিশ দখলদার থেকে স্বাধীনতাপ্রাপ্তি দিবস হিসেবে উদযাপন করি। ধন্যবাদ জিহাদিদের, তাদের প্রতিরোধে এবং আল্লাহ-পাকের অশেষ রহমতে আমরা আরেক ক্ষমতাধর এবং দাম্ভিক শক্তিকে (আমেরিকা) পরাজিত করেছি। আফগানিস্তানের বিশুদ্ধ মাটি থেকে তাদের চলে যেতে বাধ্য করেছি।

বিবৃতিতে আরও বলা হয়, এতে কোনো সন্দেহ নেই যে- এই স্বর্গীয় বিজয় আমরা আল্লাহর কাছ থেকে অসহায় আফগান নাগরিকদের হাত দ্বারা অর্জন করেছি। বিগত তিন শতাব্দিতে আফগানিস্তানের মানুষ তিনটি অহংকারী সাম্রাজ্যকে পরাজিত করেছে।

এতে আরও বলা হয়, ইসলামি ব্যবস্থা কায়েমের জন্য, দেশকে ঐক্যবদ্ধ, উন্নত এবং সুউচ্চে তুলে ধরতে আমরা একত্রে সর্বোচ্চ সততা এবং আন্তরিকতা দিয়ে কাজ করি। এর জন্য শুকরিয়া। আল্লাহ আমাদের মুসলিমদের সফলতা কবুল করুক। কোরাআন দিয়ে আফগানিস্তান পরিচালিত হোক, ইসলামিক আমিরাত অব আফগানিস্তানের প্রতি শান্তি বর্ষিত হোক।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park