1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
June 21, 2024, 4:56 pm

‘সব দায় ভারতের…এক ইঞ্চিও জমি ছাড়া হবে না’ : রাজনাথ সিং এর সাথে বৈঠকের পরেই বিবৃতি দিল চীন

  • প্রকাশিত : শনিবার, সেপ্টেম্বর ৫, ২০২০
  • 328 বার পঠিত

দূরবীন ডেস্ক : ‘বিনাযুদ্ধে নাহি দেব সূচাগ্র মেদিনী’ দুর্যোধনের মতই বার্তা দিল চীন (china)। ভারতের (india) প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং (rajnath singh) এর সাথে প্রায় ৩ ঘন্টা বৈঠকের পর লাদাখ পরিস্থিতির জন্য ভারতকে দায়ী করে চীন বিবৃতিতে জানিয়েছে, ভারতকে একটুও জমি ছাড়বে না তারা।

মস্কোর একটি হোটেলে চীনের প্রতিরক্ষা মন্ত্রী জেনারেল ওয়েই ফেংঘের ‌সাথে প্রায় ঘন্টা তিনেকের বৈঠক হয় রাজনাথ সিং এর। এই বৈঠকে গত কয়েক মাস ধরে লাদাখে সীমান্ত পরিস্থিতি সম্পর্কে কোনো রফা সূত্রই বেরোয় নি বলে জানা যাচ্ছে।

রাজনাথ সিং বৈঠকে এই পরিস্থিতির জন্য চীনকে দায়ী করলেও বৈঠক শেষ হওয়ার কিছুক্ষণের মধ্যেই চীন বিবৃতিতে বলে, লাদাখ সীমান্তে যে উত্তেজনা রয়েছে তার কারণ এবং সত‍্য খুবই স্পষ্ট এবং এই ঘটনার জন্য সব দায় পুরোপুরি ভারতের।এই বিবৃতিতে তারা আরো বলে, ভারতকে চীন এক ইঞ্চিও জমি ছেড়ে দেবে না, তাদের সেনা বাহিনী ‘”জাতীয় সার্বভৌমত্ব এবং আঞ্চলিক অখন্ডতা রক্ষায় দৃঢ়প্রতিজ্ঞ, সক্ষম এবং আত্মবিশ্বাসী।”

চীনের তরফে দেওয়া ঐ বিবৃতিতে আরো বলা হয়, চীন আশা করে যে ভারত-চীন সমঝোতার মাধ্যমে যে সিদ্ধান্তে পৌঁছানো হবে ভারত তা সঠিকভাবে পালন করবে। ফ্রন্ট-লাইন বাহিনীর নিয়ন্ত্রণ কার্যকরভাবে জোরদার করবে, বর্তমান প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় কোনো রকম ঝামেলা তৈরি করবে না, পরিস্থিতি উত্তপ্ত হয় এরকম কোনো পদক্ষেপ নেবে না ভারত, ইচ্ছাকৃতভাবে প্রতারণা করা বা নেতিবাচক তথ‍্য ছড়িয়ে দেওয়া হবে না ভারতের পক্ষ থেকে।

প্রসঙ্গত, লাদাখ ইস্যুতে চীনের অর্থনীতিতে বেশ বড়সড় ধাক্কা দিয়েছে ভারত৷ প্রথম দফায় ৫৯ টি ও পরের দফায় ১১৮ টি বহুল প্রচলিত অ্যাপ বন্ধ করে সেদেশের অর্থনৈতিক কাঠামোয় বড় আঘাত করেছে মোদি সরকার।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park