1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
April 16, 2024, 12:27 am

চোখের নিচের কালো দাগ দূর করার উপায়

  • প্রকাশিত : সোমবার, জানুয়ারি ৪, ২০২১
  • 390 বার পঠিত

খের যত্নে কোন কমতি না থাকলেও চোখের নিচের কালো দাগ দূর করতে গেলেই সব থেকে বেশি অনীহা কাজ করে প্রায় সবার মাঝেই। অনেকেই আবার এ সমস্যাকে সিরিয়াসলি নেন না। আবার অনেকের কাছে আতঙ্কের মত। চোখের নিচে দৃশ্যমান এ কালো দাগ ডার্ক সার্কেল বলে পরিচিত।

রাত জাগলেই, অতিরিক্ত মানসিক চাপে‌, খাওয়ায় অনিয়ম, পানিশূন্যতা অথবা কাজের চাপে থাকলেই ডার্ক সার্কেল ভেসে ওঠে। শুধু নারীদের মাঝেই নয় বরং পুরুষদের মাঝেও এই সমস্যা লক্ষণীয়। নারীরা বিভিন্ন প্রসাধনী ব্যাবহারের মাধ্যমে এই দাগ খুব সহজেই ঢেকে ফেলতে সক্ষম হয়; যদিও সেটা খুব বেশি লম্বা সময়ের জন্য কার্যকর নয়। তবে পুরুষদের এর থেকে পরিত্রাণের উপায় কি তাহলে নেই?

নাহ! উপায় যে নেই এমনটা নয়। উপায় অবশ্যই আছে এবং তা নারী-পুরুষ উভয়ের জন্যই কার্যকর।

সারাদিনের ব্যস্ততা পার করে ঘরে ফেরার পর প্রয়োজন শুধু ৩০ মিনিট সময়ের। প্রথমেই কুসুম গরম পানি দিয়ে মুখ ভাল করে ধুয়ে শুকিয়ে নিতে হবে। অতঃপর একটা শসা খুব পাতলাও নয় আবার খুব মোটাও নয় এমন সাইজে কেটে নিতে হবে। তারপর শসাগুলোকে পানিতে ভিজিয়ে রাখতে হবে এবং একে একে দুই চোখে রেখে দিতে হবে। এভাবে ৩০ মিনিট রেখে দিতে হবে; মুহূর্তেই পার্থক্য চোখে পরবে। ১৫ মিনিট অন্তর অবশ্যই চোখের নিচে দেখে নিতে হবে, প্রয়োজনে আরও ১০ মিনিট রেখে দিতে হবে।

এভাবে সপ্তাহে কমপক্ষে ৩ দিন শসা ব্যবহার করতে হবে। আরো ভালো ফলাফলের জন্য রাতে ঘুমানোর আগে সম্পূর্ণ মুখে পানির সাথে গ্লিসারিন মিশিয়ে মেসেজ করা যেতে পারে। তবে মাথায় রাখতে হবে গ্লিসারিন কখনই দিনে ব্যবহার করা যাবে না। এতে করে তকের ক্ষতি হতে পারে।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park