1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
February 26, 2024, 2:42 pm
সংবাদ শিরোনাম :
ব্রিটেনে পরিবারের সদস্যদের নিতে পারবেন না কেয়ার ভিসার অভিবাসীরা গাজায় নিহতের সংখ্যা ছাড়িয়েছে ২৯ হাজার ৭০০ বাংলাদেশ ফিলিস্তিনের নিপীড়িত জনগণের পাশে আছে নারী উদ্যোক্তা তৈরিতে বিশ্বব্যাংকের বিশেষ তহবিল চায় ঢাকা বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অনেকের জন্য অনুপ্রেরণা- এমডি, বিশ্বব্যাংকের বিদ্যুৎ ক্রয়: নেপালের সঙ্গে দর কষাকষিতে বাংলাদেশ ‘জাতীয় বস্ত্র দিবস- ২০২৩’ উদ্বোধন করবেন রাষ্ট্রপতি স্মার্ট পুলিশ, স্মার্ট দেশ; শান্তি প্রগতির বাংলাদেশ’- মঙ্গলবার শুরু হচ্ছে পুলিশ সপ্তাহ সম্পর্কের নতুন অধ্যায় শুরু করতে চায় যুক্তরাষ্ট্র- সালমান এফ রহমান ভিন্ন নাম-ঠিকানায় তিন মাসে ১৪৩ রোহিঙ্গার হাতে বাংলাদেশের পাসপোর্ট

ঢাকা টরনটো ঢাকা বিমান উড়ছে, টরনটো কার্যালয় শুরু

  • প্রকাশিত : বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২
  • 322 বার পঠিত

মোশাররফ হোসেন: ঢাকা টরনটো ঢাকা বাংলাদেশ বিমান উড়ছে। বাঙালি অধ্যুষিত এলাকা ড্যানফোরথ এভিনিউতে বিমান কার্যালয় কাজ শুরু করেছে। বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো:মাহবুব আলী ৪ অক্টোবর বিকেলে টরনটোর ৩৫২০ ড্যানফোরথ এভিনিউ বিমানের কার্যালয় সীমিত অনুষ্ঠানের মাধ্যমে সূচনা করেন।

এ সময় কানাডায় বাংলাদেশের রাষ্ট্রদূত ডঃ খলিলুর রহমান, সিভিল এভিয়েশন এর অতিরিক্ত সচিব মফিদুল ইসলাম, কনসাল জেনারেল লুৎফুর রহমান সহ কানাডা ও অন্টারিও আওয়ামী লীগ ও টরনটোর গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী একান্ত আলাপচারিতায় বলেন, বিমান ঢাকা টরনটো ঢাকা নিয়মিত চলাচল করছে। গত ৩০জুলাই বিমান টরনটো আসার মাত্র তিন মাসে টরনটোর কার্যালয় কাজ শুরু করেছে । ৩৫২০ ড্যানফোরথ এভিনিউ নিজস্ব কার্যালয়ে এখন থেকে টিকিট বিক্রি হচ্ছে । কানাডার এ কার্যালয় পরিচালনা করবেন কান্ট্রি ম্যানেজার ।অনলাইনে ও টিকিট পাওয়া যাবে ।

তিনি বলেন, টরনটো থেকে মনটিরিযাল সংযুক্ত থাকবে এয়ার কানাডা। আগামীতে আরও অনেক বেশি মাত্রায় সংযোগ দেওয়ার বিষয়ে কাজ চলছে। বাণিজ্যক সুবিধা নিয়ে ঢাকা টরনটো বিভিন্ন পণ্য আমদানি ও রফতানি করার জন্য কানাডা ও বাংলাদেশের বেয়াবসায়ীদের বিশেষ ছাড় দেয়া হবে। আবার টিকিট বিক্রির ক্ষেত্রে বিভিন্ন রকমের ছাড় দেবে বিমান। বিমানের ভেতর ও বিমানবন্দরে গ্রাহকদের সর্বোচ্চ সেবা দেওয়ার জন্য বিমান সচেষ্ট থাকবে। দেশের গান ও খাবার পরিবেশন করা হচ্ছে।

তিনি প্রবাসী বাঙালিদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, নিজ দেশের বিমানে বাংলাদেশে আসুন। বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়াতে সহযোগিতা করুন। ডলার খরচ করুন জাতীয় বিমানে। ছাত্র ছাত্রীদের তিনি বিমানে চলাচল করার আহ্বান জানান। আগামীতে আরও বড় পরিসরে টরনটো কার্যালয় গড়ে তোলার কাজ এগিয়ে চলেছে বলে আলাপচারিতায় তিনি উল্লেখ করেন।

অপরদিকে টরনটোর স্টেশন ম্যানেজার মসিকুর রহমান বলেন, বিমান বন্দর থেকে লাগেজ নিয়ে ভোগান্তি যাতে না হয় সে বিষয়ে টরনটোর পিয়ারসন বিমানবন্দরে টার্মিনাল-৩ এর জি ৩০৮/এ বিমান সেবা দেয়া হবে। তদুপরি কোন কারণে লাগেজ নিয়ে জটিলতা হলে পরবর্তীতে বাড়িতে পৌছে দেবার জন্য অভিজ্ঞ প্রতিষ্ঠানসমূহের সংগে চুক্তি করার চেষ্টা চলছে । এজন্য আমরা গ্রাহকদের একান্ত সহযোগিতা কামনা করি। পিয়ারসন বিমান বন্দরে যাওয়া ও আসার সময় কাউন্টারে সর্বোচ্চ সেবা দেওয়ার জন্য বিমান কাজ করবে বলে তিনি জানান। টরনটোয় বিমানের ড্যানফোরথ কার্যালয় থেকে সর্বনিম্ন ১৪০০ডলার +কর সহ টিকেট সংগ্রহ করা যাবে ।উললেখখো আগামী ১৫জানুয়ারি পর্যন্ত পিক সিজন চলবে বলে টিকেটের দাম অপরাপর বিমানের বিমানের সাথে সামঞ্জস্যপূর্ণ । ছাড় মিলবে আগামীতে।

টরনটো কার্যালয় রোববার ছাড়া প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৬টা পর্যন্ত খোলা থাকবে। ঢাকা থেকে ২৯৮ জন ও টরনটো থেকে ২৩০জন যাত্রী পোরতি রোববার ও বুধবার আসা – যাওয়া করবেন।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park