1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
July 15, 2024, 2:18 am
সংবাদ শিরোনাম :
‘আমার শপিং বা বেড়ানোর কিছু নেই, তাই তাড়াতাড়ি দেশে চলে আসি’ পানি আটকে রেখেছে ভারত, তারাই তিস্তা প্রকল্প বাস্তবায়ন করুক বাংলা‌দেশ থে‌কে ৩ হাজার কর্মী নে‌বে ইউ‌রো‌পের চার দেশ রাজাকারের নাতিরা সব পাবে, মুক্তিযোদ্ধার নাতিপুতিরা কিছুই পাবে না? ‘রোহিঙ্গা প্রত্যাবাসনে সহযোগিতার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছে চীন’ প্রধানমন্ত্রী তরুণ প্রজন্মের জন্য সম্ভাবনার দ্বার খুলে দিয়েছেন নরেন্দ্র মো‌দির সাক্ষাৎ পে‌লেন হাছান মাহমুদ সর্বজনীন পেনশন প্রত্যয় স্কিম: শিক্ষক আন্দোলন ও বাংলাদেশের শিক্ষাব্যবস্থার ভবিষ্যৎ জামালপুরে আবারও বাড়ছে পানি, বানভাসিদের দুর্ভোগ রোহিঙ্গা প্রত্যাবাসন: ইতিবাচক মনোভাব মিয়ানমারের পররাষ্ট্রমন্ত্রীর

সাংবাদিকদের জন্য আলাদা টিকাকেন্দ্র হচ্ছে

  • প্রকাশিত : বৃহস্পতিবার, এপ্রিল ১৫, ২০২১
  • 378 বার পঠিত

দেশের সাংবাদিক ও বয়স্কদের জন্য আলাদা বুথ চালু হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কনভেনশন সেন্টারের কোভিড-১৯ টিকাদান কেন্দ্রে ।

মঙ্গলবার (১৩ এপ্রিল) কনভেনশন সেন্টারের টিকাদান কার্যক্রম পরিদর্শন শেষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এ নির্দেশ দেন।

আরও পড়ুন:

স্মৃতিময় দিনগুলি


বিএসএমএমইউর ফিভার ক্লিনিকে রোগীদের দীর্ঘ লাইনে ভোগান্তি কমাতে আগে থেকেই অনলাইন এপয়েন্টমেন্ট পদ্ধতি চালু রয়েছে। সেখান থেকে প্রয়োজনে আসা রোগীদের কোভিড ১৯ সন্দেহ করা হলে আরটি-পিসিআর ফর কোভিড ১৯ পরীক্ষার ব্যবস্থা করা হয়। এছাড়াও পরীক্ষার ফলাফল একদিনের মধ্যেই এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হয়। সকল ফ্রন্টলাইন যোদ্ধাদের (চিকিৎসক, নার্স, হাসপাতালে কর্মরত অন্যান্য সেবাদানকারী, সাংবাদিক, পুলিশ, ব্যাংকার, প্রকৌশলী ইত্যাদি) ফিভার ক্লিনিক এবং আরটি-পিসিআর পরীক্ষার ক্ষেত্রে অগ্রাধিকার দেয়া হয়।

জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত রোগীরা ০১৪০৬৪২৬৪৪৩ এই নম্বরে কল করেও পরামর্শ সেবা নিতে পারেন। বহির্বিভাগেও অনলাইন এপয়েন্টমেন্ট পদ্ধতি চালু আছে। রোগীরা তাদের পছন্দের তারিখ ও সময় নির্ধারণ করে অনলাইনে এপয়েন্টমেন্ট করতে পারবেন এবং সে অনুযায়ী নির্ধারিত সময়ে এসে আলাদা লাইনে অপেক্ষা ছাড়াই দ্রুত চিকিৎসাসেবা নিতে পারবেন। এই সেবাটি পেতে https://bsmmu.edu.bd তে যোগাযোগ করতে হবে।

এদিকে বিএসএমএমইউর উপাচার্যের নির্দেশে কোভিড-১৯ এবং অন্যান্য সকল রোগে আক্রান্ত দেশের রোগীদের বিশেষজ্ঞ চিকিৎসাসেবা নিশ্চিত করতে পুনরায় চালু হচ্ছে বিশেষজ্ঞ পরামর্শ সেবা কেন্দ্র ‘বিশেষজ্ঞ হেলথ লাইন’। রোগীরা সকাল আটটা থেকে দুপুর আড়াইটা ০৯৬১১৬৭৭৭৭৭ এ ডায়াল করে ‘বিশেষজ্ঞ হেলথ লাইনের’ মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ সেবাটি নিতে পারবেন। এছাড়াও ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে ডায়াল করেও এই সেবা নেয়া যাবে। এ সেবা সম্পর্কে corona.gov.bd এ ক্লিক করে বিস্তারিত জানা যাবে। এই বিশেষজ্ঞসেবা পরবর্তী সময়ে দেশের টেলিমেডিসিন সেবাদানকারীদের মাধ্যমে আরও সম্প্রসারিত করা হবে।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
© All rights reserved © 2024 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park