1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
July 19, 2024, 4:06 pm
সংবাদ শিরোনাম :
সামুদ্রিক সম্পদ আহরণে দেশি-বিদেশি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর অস্ত্র জমা দিয়েছি কিন্তু ট্রেনিং জমা দিইনি : মুক্তিযুদ্ধমন্ত্রী কোটা নিয়ে আনা লিভ টু আপিল দ্রুত শুনানির জন্য রোববার আবেদন করা হবে: এটর্নি জেনারেল মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে বিএনপি-জামায়াতের ইন্ধন রয়েছে:ওবায়দুল কাদের কোটার বিষয়ে আদালতকে পাশ কাটিয়ে কিছুই করবে না সরকার : আইনমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নের আহ্বান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নই আমাদের লক্ষ্য : প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সৌ‌দি রাষ্ট্রদূতের সাক্ষাৎ

আদমজী ইপিজেডের বিনিয়োগকারীদের জন্য ব্র্যাক ব্যাংকের ট্রেড সেমিনার

  • প্রকাশিত : রবিবার, জুন ৯, ২০২৪
  • 35 বার পঠিত

# অফশোর ব্যাংকিং

 

নারায়ণগঞ্জে আদমজী ইপিজেডের বিনিয়োগকারীদের নিয়ে একটি বিশেষ ট্রেড সেমিনারের আয়োজন করেছে ব্র্যাক ব্যাংক।

নতুন অফশোর ব্যাংকিং আইন ২০২৪ প্রণয়নের ফলে ব্যবসায়-বাণিজ্যে সৃষ্ট সুযোগ-সুবিধা সম্পর্কে বিনিয়োগকারীদের জানানোর লক্ষ্যে এই সেমিনারের আয়োজন করা হয়েছিল।

‘ওভারভিউ অব নিউ অফশোর ব্যাংকিং অ্যাক্ট ২০২৪, এফএক্স মার্কেট অপরচুনিটি অ্যান্ড সাসটেইনেবিলিটি কমিটমেন্ট’ শীর্ষক সেমিনারে ব্র্যাক ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিনিয়োগকারীদের সামনে আন্তর্জাতিক বাণিজ্য ও বৈদেশিক মুদ্রার নানাবিধ সুযোগ-সুবিধা সস্পর্কে তুলে ধরেন।

৫ জুন ২০২৪ আদমজী ইপিজেডে আয়োজিত এই ট্রেড সেমিনারে উপস্থিত ছিলেন আদমজী ইপিজেডের নির্বাহী পরিচালক মাহবুব আহমেদ সিদ্দিক, ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব রিটেইল ব্যাংকিং তারেক রেফাত উল্লাহ খান, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব ট্রেজারি অ্যান্ড ফাইন্যান্সিয়াল ইন্সটিটিউশন্স মো. শাহীন ইকবাল, হেড অব ট্রানজ্যাকশন ব্যাংকিং একেএম ফয়সাল হালিম এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সেমিনারে সম্প্রতি পাস হওয়া অফশোর ব্যাংকিং আইনের বিভিন্ন দিক তুলে ধরে এই আইনটি কীভাবে ইপিজেড ব্যবসায়কে আরও সমৃদ্ধ করতে পারে, সেসব বিষয় তুলে ধরা হয়। ইপিজেডের বিনিয়োগকারী ও গ্রাহকরা রেমিটেন্স প্রবাহ বৃদ্ধিতে প্রশংসনীয় ভূমিকা পালন করে আসছে। জাতীয় অর্থনীতিতে তাঁদের মূল্যবান অবদানের জন্য তাঁদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপনের একটি মঞ্চ হিসেবেও কাজ করেছিল অনুষ্ঠানটি।

সুশাসন, স্বচ্ছতা, টেকসইতা-প্রতিশ্রুতি এবং গ্রাহকদের অব্যাহত তারল্য সহায়তা ব্র্যাক ব্যাংককে ইপিজেডের দেশি ও বিদেশি প্রতিষ্ঠানগুলোর কাছে পছন্দের শীর্ষে নিয়ে গিয়েছে। এছাড়াও কর্পোরেট গ্রাহকদের জন্য ব্র্যাক ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং প্ল্যাটফর্ম– ‘কর্পনেট’ গ্রাহকদের নানাবিধ সুযোগ-সুবিধা প্রদানের মাধ্যমে ঝামেলাহীন ব্যাংকিং অভিজ্ঞতা দিয়ে যাচ্ছে। ফলে, গ্রাহকরা সহজ এবং দক্ষতার সাথে তাঁদের ফান্ড ম্যানেজমেন্ট করতে পারছেন। সকল বড় বড় আন্তর্জাতিক ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানের সাথে ব্যাংকটির সুসম্পর্কের ফলে গ্রাহকরাও আন্তর্জাতিক বাণিজ্যে বিভিন্ন সহায়তা পেয়ে থাকেন।

দেশের রপ্তানি বৃদ্ধি, কর্মসংস্থান সৃষ্টি এবং বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করায় উল্লেখযোগ্য ভূমিকা রাখায় তারেক রেফাত উল্লাহ খান ইপিজেডের উদ্যোক্তাদের ব্যাপক প্রশংসা করেন। তিনি ইপিজেডের প্রতিষ্ঠানগুলোকে বৈদেশিক মুদ্রা সুবিধা এবং সর্বোৎকৃষ্ট ব্যাংকিং সেবাদানের ব্যাপারে ব্র্যাক ব্যাংকের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

অনুষ্ঠানে তিনি আরও বলেন, “আধুনিক প্রযুক্তি এবং দক্ষ জনবল দ্বারা পরিচালিত টিমের মাধ্যমে ইপিজেড প্রতিষ্ঠানগুলোকে অফশোর ব্যাংকিং সেবা দিতে আমরা পুরোপুরি প্রস্তুত রয়েছি। এই ধরনের ইন্টারেক্টিভ সেমিনার, নলেজ শেয়ারিং সেশন এবং পারস্পরিক সহযোগিতা দেশের রপ্তানিমুখী শিল্প এবং অর্থনীতির বিকাশে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সহায়তা করবে। আমাদের লক্ষ্য হলো, আমাদের গ্রাহকদের ব্যবসায়িক সমৃদ্ধিতে সহায়তা করা।” বিজ্ঞপ্তি।

 

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
© All rights reserved © 2024 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park