1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
February 26, 2024, 2:32 pm
সংবাদ শিরোনাম :
বাংলাদেশ ফিলিস্তিনের নিপীড়িত জনগণের পাশে আছে নারী উদ্যোক্তা তৈরিতে বিশ্বব্যাংকের বিশেষ তহবিল চায় ঢাকা বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অনেকের জন্য অনুপ্রেরণা- এমডি, বিশ্বব্যাংকের বিদ্যুৎ ক্রয়: নেপালের সঙ্গে দর কষাকষিতে বাংলাদেশ ‘জাতীয় বস্ত্র দিবস- ২০২৩’ উদ্বোধন করবেন রাষ্ট্রপতি স্মার্ট পুলিশ, স্মার্ট দেশ; শান্তি প্রগতির বাংলাদেশ’- মঙ্গলবার শুরু হচ্ছে পুলিশ সপ্তাহ সম্পর্কের নতুন অধ্যায় শুরু করতে চায় যুক্তরাষ্ট্র- সালমান এফ রহমান ভিন্ন নাম-ঠিকানায় তিন মাসে ১৪৩ রোহিঙ্গার হাতে বাংলাদেশের পাসপোর্ট হিলি দিয়ে ভারত থেকে পাঁচ বছরে আমদানির পরিমাণ ৮৫ লাখ টন এনআইডি সংশোধনে মাঠ কর্মকর্তাদের আল্টিমেটাম

মহাদুর্যোগে ঈদ :ঘরে ঘরে জুম লিংকে আনন্দ..

  • প্রকাশিত : বৃহস্পতিবার, মে ১৩, ২০২১
  • 387 বার পঠিত

মোশাররফ হোসেন : মহাদুর্যোগ করোনায় মুসলিম বিশ্বজুড়ে ঈদউল ফিতর আসছে বৃহস্পতিবার ও শুক্রবার । সংযমের মাস রোজার শেষে এল খুশির ঈদ। সৌদিআরবসহ মধ্যপ্রাচ্য ও আমেরিকা ,ইউরোপজুড়ে বৃহস্পতিবার এবং বাংলাদেশসহ অন্যান্য দেশে শুক্রবার মুসলিম সম্পধদায় এ উৎসব পালন করবে । দূরবীন অনলাইন নিউজ পোর্টাল এর পক্ষ থেকে আমরা সকল শুভানুধ্যায়ি ও লেখক , বিজ্ঞাপনদাতাদের জানাই ঈদের শুভেচ্ছা ।

মহাদুর্যোগ করোনার তৃতীয় ঢেউ চলছে বিশ্বজুড়ে । তার ভেতর মুসলিমরা রোজা রেখে মহান আল্লাহর কাছে করোনা হতে মুক্তির জন্য বিশেষ আবেদন করেছে । অন্যান্য ধর্মাবলম্বীরাও বিশেষ আবদন করে চলেছে । পাশাপাশি করোনা টিকা চলছে সারা বিশ্বে ।এ মহাবিপদে শুধু টিকা কী মানুষের জীবন রক্ষা করতে পারবে ? অনুজীবিজ্ঞানীরা বলেছেন ,না সেটা সম্ভব নয়। যদি মানুষ ̄স্বাস্থ্যবিধি মেনে না চলে তাহলে করোনাকে পরাজিত করা কঠিন হয়ে পড়বে ।

বদলে গেছে জীবনযাপন । স্বাধীনভাবে অহেতুক ঘোরাঘুরি করলে স্বাস্থ্যঝুঁকি বাড়বে। জেনে শুনে বিষপান করা যায়না । নিজে বাঁচুন ,মানুষকে বাঁচতে দিন। মনে রাখবেন “এ লড়াই বাঁচার লড়াই ,, এ লড়াই মরণজয়ী” করতে হবে ।মানুষ মানুষের জন্য ।

বাংলাদেশে এবারের ঈদে যাতায়াতে কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে নিম্নবিত্তের মানুষ হরেকরকম যানবাহনে ঝুঁকি নিয়ে দেশের বাড়ি গেছেন । এটা কেন হয়েছে ? কারন ঢাকায় শুধু কাজের জন্য বসবাসকারি এসব মানুষ তাদের পরিবারের সথে ঈদ করতে সবসময় নিজ বাড়ি যায়।বিষয়টি সংকৃতিতে রূপ নিয়েছে । এটা নাড়ির টান । তারা করোনাকে জয় করে এটা করেছে । তবে তারা গ্রাম ও শহরের স্বাস্থ্যঝুঁকি বাড়িয়ে দিয়েছেন। এজন্য স্বাস্থ্যবিধি মেনে চলাচলের ব্যবস্থা করা যেত ।যদিও ব্যাক্তি গাড়িতে চড়ে অনেক মানুষ দেশে ঈদ করতে গেছেন । কোনটাই এখন কাম্য নয় ।

এলাকাভিত্তিতে ঈদকে উৎসবে পরিনত না করে ঘরে ঘরে ঈদ পালন করুন ।আধুনিক যুগে জুম লিংক করে, বিশ্বজুড়ে পারিবারিকভাবে ঈদ আনন্দ উৎসব করুন । সকলে মিলে ভাল থাকবেন ।মহাবিপদে মানুষের জীবন বাঁচাতে হবে । এটা শুধু সরকারের দায়িত্ব নয়, নাগরিকদের কর্তব্য ।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park